১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

দুজনেই আউট হলেন ৯৪ রানে!

প্রকাশিতঃ অক্টোবর ১৬, ২০১৮, ৯:৪৯ অপরাহ্ণ


অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টের প্রথম দিনে হতাশাই সঙ্গী হলো পাকিস্তানের ওপেনার হিসেবে অভিষেক ম্যাচ খেলতে নামা ফখর জামান ও অধিনায়ক সরফরাজ আহমেদের। আবুধাবি টেস্টের প্রথম দিনে দুজনেই আউট হলেন নাভার্স-নাইন্টিতে! ব্যক্তিগত ৯৪ রানেই ফিরেন জামান ও সরফরাজ।

৬ বলে ৪ উইকেট হারানো পাকিস্তান ফখর-সরফরাজের ১৪৭ রানের ৬ষ্ঠ উইকেট জুটিতে ভর করে নিজেদের প্রথম ইনিংসে ২৮২ রানে অলআউট হয়েছে। দিন শেষে স্বস্তিতে নেই অস্ট্রেলিয়াও। ২ উইকেটে ২০ রান তুলে ৮ উইকেট হাতে নিয়ে ২৬২ রানে পিছিয়ে সফরকারীরা।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। তৃতীয় ওভারেই দলীয় ৫ রানে আগের ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করে জাতীয় দলে প্রত্যাবর্তনের রূপকথা লেখা মোহাম্মদ হাফিজ প্যাভিলিয়েন ফিরেন। এরপরেও ইনিংসের ১৯তম ওভার পর্যন্ত সব ঠিকই ছিল। দ্বিতীয় উইকেটে সেই ধাক্কা সামলে উঠেছিলেন ফখর ও আজহার আলীর জুটি। দুজনে মিলে ৫০ রান যোগ করার পরই পাকিস্তানের ইনিংসে ধসের শুরু।

২০তম ওভারে বোলিংয়ে এসে ধ্বংসের সূচনা করেন লায়ন। শেষ দুই বলে আজহার আলী ও হারিস সোহেলকে ফিরিয়ে দেন তিনি। ফিরতি ওভারের নিজের পরের ওভারের প্রথম বলটায় উইকেট পাননি। পেলেই হ্যাটট্রিকটা হয়ে যেত। তবে ঠিক এর পরের বলে উইকেট তুলে নেন। এবার শিকারের নাম আসাদ শফিক।

এক বল বিরতিতে বাবর আজমকে বোল্ড করে দেন তিনি। স্কোরবোর্ডে কোনো রান যোগ না করতেই ১০ বলের মধ্যে ৩ থেকে ৬ নম্বর ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে পাকিস্তান। এর মধ্যে হারিস, আসাদ ও বাবর ফিরেছেন ‘ডাক’ মেরে।  ১ উইকেটে ৫৭ স্কোরটা চোখের পলকে হয়ে গেছে ৫ উইকেটে ৫৭! সেখান থেকে দলকে সামনের দিকে টেনে তোলেন জামান ও সরফরাজ। এই জুটির কল্যাণে ২শ রানের কোটা স্পর্শ করে পাকিস্তান।

সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে ৯৪ রানে থেমে যান ফখর জামান। পাকিস্তানের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে অভিষেক ম্যাচে নাভার্স-নাইন্টিতে আউট হওয়ার কষ্টকর রেকর্ডে নাম লেখান ১৯৮ বলে ৮ চার ও ১ ছক্কায় ইনিংস সাজানো এই ওপেনার। ফখর জামানের মতো হতাশ হয়েছেন অধিনায়ক সরফরাজও। প্রতিপক্ষ লেগ-স্পিনার মার্নাস লাবুসচাগনেকে ছক্কা হাকাঁতে গিয়ে ক্যাচ দিয়ে ১২৯ বলে ৭ বাউন্ডারিতে গড়া ৯৪ রানের ইনিংসটি থেমে যায় তার। অস্ট্রেলিয়ার নাথান লায়ন ৪টি ও লাবুসচাগনে ৩টি উইকেট নেন।

পাকিস্তানকে গুটিয়ে দেওয়ার পর দিনের শেষ ভাগে ৭ ওভার ব্যাট করার সুযোগ পায় অস্ট্রেলিয়া। এই ৭ ওভারে দিন শেষে সফরকারীরা মুখে হাসি ধরে রাখতে পারেনি। দলীয় স্কোরবোর্ডে ২০ রান যোগ করতেই ২ উইকেট খুইয়ে বসেছে অজিরা। ওপেনার উসমান খাজা ৩ ও পিটার সিডল ৪ রান করে ফিরেন। আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ ১৩ রানে অপরাজিত আছেন। অস্ট্রেলিয়ার ২টি উইকেটই নিয়েছেন পাকিস্তানের মোহাম্মদ আব্বাস।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT