২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

থাইল্যান্ডকে হারিয়ে পঞ্চম হওয়ার সম্ভাবনা ধরে রেখেছে হকি দল

প্রকাশিতঃ আগস্ট ২৬, ২০১৮, ৭:১৫ অপরাহ্ণ


এশিয়ান গেমস হকিতে প্রাথমিক লক্ষ্য পূরণ হয়েছে হকি দলের। গ্রুপের দুই বড় দলের সঙ্গে লড়াই এবং র‌্যাংকিংয়ে নিচে থাকা ৩ দলকে হারানোর টার্গেট নিয়ে ইন্দোনেশিয়া গেছে বাংলাদেশ। যাওয়ার আগে প্রধান কোচ মালয়েশিয়ান ইমান গোবিনাথন কৃষ্ণমুর্তি এমন লক্ষ্যের কথাই বলেছিলেন। রোববার থাইল্যান্ডকে হারানোর মধ্যে দিয়ে সে লক্ষ্য পূরণ হয়েছে জিমি-চয়নদের। নিজেদের চতুর্থ ম্যাচে বাংলাদেশ ৩-১ গোলে হারিয়েছে থাইল্যান্ডকে।

ওমানকে ২-১ গোলে হারিয়ে এশিয়ান গেমস শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে কাজাখস্তানকে হারিয়েছে ৬-১ গোলে এবং তৃতীয় ম্যাচে ৭-০ গোলে হেরেছে মালয়েশিয়ার কাছে। তিন জয়ে বাংলাদেশ ৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে। বাংলাদেশের উপরে মালয়েশিয়া ও পাকিস্তান। মঙ্গলবার গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। তারপর পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচ। সেখানে সম্ভাব্য প্রতিপক্ষ জাপান।

রোববার থাইল্যান্ডের বিরুদ্ধে ৩-১ গোলে জিতলেও কাজটা সহজ হয়নি গোবিনাথনের শিষ্যদের। প্রথম দুই কোয়ার্টার বাংলাদেশকে আটকিয়ে রেখেছিল আগের ৩ ম্যাচে ২২ গোল খাওয়া থাইল্যান্ড। আশরাফুল ইসলামের পেনাল্টি কর্ণার থেকে করা গোলে বাংলাদেশ এগিয়ে যায় ৩৫ মিনিটে। ৪১ মিনিটে আশরাফুল পেনাল্টি কর্নার থেকে দ্বিতীয় গোল করলে বাংলাদেশ ব্যবধান ২-০ করে।

থাইল্যান্ড ব্যবধান কমায় ৪৭ মিনিটে। এটিই টুর্নামেন্টে থাইল্যান্ডের প্রথম ও একমাত্র গোল। ৫৫ মিনিটে মিলন হোসেন গোল করলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজ জার্সিধারীরা।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT