১৮ই এপ্রিল, ২০১৯ ইং | ৫ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, গ্রীষ্মকাল

তিনি হতে চেয়েছিলেন ‘বিমানচোর’

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২১, ২০১৮, ৭:৩২ অপরাহ্ণ


ডেস্ক নিউজ:২২ বছর বয়সী এক ছাত্রকে যুক্তরাষ্ট্রের ওরল্যান্ডো বিমান বন্দর থেকে আটক করা হয়েছে। পুলিশের কর্মকর্তারা বলছেন, ওই যুবক বিমানবন্দর থেকে যাত্রীবাহী একটি বিমান চুরি করার চেষ্টা করলে তাকে আটক করা হয়। বিমান চুরি করার জন্য সে বন্দরের একটি বেষ্টনীতে লাফ দিয়ে বিমানটি চুরি করার চেষ্টা করে। কিন্তু পুলিশ তাকে ধরে ফেলে। গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে এ ঘটনা ঘটেছে। খবর এনডিটিভির।

ওরল্যান্ডো মেলবোর্ন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র লরি বুকার সাংবাদিকদের বলেন, ফ্লোরিডা ইন্সটিউটট অব টেকনোলোজির ওই ছাত্রের বাণিজ্যিক পাইলটের লাইসেন্স আছে কিন্তু এয়ারবাস ৩২১ চালানোর যোগ্যতা নেই তার। সে বিমানটি চুরি করার চেষ্টা করলেও ব্যর্থ হয়।

মেলবোর্নের পুলিশ প্রধান ডেভিড গিলেস্পি এক সংবাদ সম্মেলনে বলেন, এই ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের সম্পর্ক আছে কিনা এ বিষয়ে কোনো প্রমাণ পাওয়া যায়নি। ওই যুবক কি উদ্দেশ্য এ কাজ করতে যাচ্ছিল তাও এখনো জানা যায়নি। পুলিশ তার বাড়ি-গাড়ি তল্লাশি করে কোনো অস্ত্র বা বিস্ফোরক খুঁজে পায়নি। তাছাড়া মদ্যপান করে সে এমন কাজ করেছে সেটাও মনে হচ্ছে না।

বিমানবন্দরটির মুখপাত্র বুকার জানান, আটক যুবকের নাম নিশাল সংকত। বৃহস্পতিবার সকালে সে বিমানটি থেকে আনুমানিক ১৪০ মিটার দূরে তার গাড়ি রেখে দেয়াল টপকিয়ে বিমানটির কাছে যায়। এরপর সে যখন বিমানটি চালানো শুর করবে ঠিক সেই মুহূর্তে দুজন টেকনিশিয়ান এবং দু’জন নিরাপত্তাকর্মী তাকে আটক করে।

বুকার বলেন, আমাদের নিরাপত্তা সাফল্য নিয়ে আমরা গর্বিত। মাত্র দুই মিনিটের মধ্যে শুধু আমরা তাকে বাঁধা দেইনি আর আটক কিংবা গ্রেফতারই করিনি আরো কিছু যে ঘটতে পারতো সেটা হতে দেইনি।

এর আগে দেশটির সিয়াটল বিমানবন্দর থেকে এক বিমানকর্মী একটি যাত্রীশূণ্য বিমান চুরি করে এবং পাশের একটি জনবহুল এলাকায় বিধ্বস্ত করে। ঠিক তার এক মাস পর বিমান চুরি চেষ্টার এই ঘটনা ঘটল যুক্তরাষ্ট্রে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক ও প্রকাশক:
মোঃ সুলতান চিশতী

বার্তা সম্পাদক:
ডঃ মোঃ হুমায়ূন কবির

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT