২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

তামিল মুভি নকল করে বিখ্যাত হওয়া বলিউড সিনেমা

প্রকাশিতঃ আগস্ট ১৮, ২০১৮, ৯:৫৫ অপরাহ্ণ


ভারতে নিয়মিতভাবে মৌলিক গল্পের মুভি নির্মিত হয় একমাত্র দক্ষিণী ইন্ডাস্ট্রিতে। প্রশ্ন ওঠা স্বাভাবিক যে, দক্ষিণী মুভিগুলো না থাকলে বলিউডের কী হতো? কারণ দিনের পর দিন একের পর এক দক্ষিণী মুভিকে স্রেফ কপি আর পেস্ট করেই একাধিক বলিউড মুভি সুপারহিট হয়েছে। পাঠকদের তেমন কিছু মুভি সম্পর্কে ধারণা দেওয়া যাক:

ওয়ান্টেড : সালমান খানের জীবনের টার্নিং পয়েন্ট বলা হয় ‘ওয়ান্টেড’ মুভিটিকে। কারণ, ‘ওয়ান্টেড’এর পর আবারও তর তর করে বাড়তে থাকে সালমানের জনপ্রিয়তা। তার আগে বক্স অফিসে বহু দিনই সাফল্যের মুখ দেখতে পাচ্ছিলেন না সালমান। তামিল সুপারহিট ‘পোক্কিরি’র রিমেক ‘ওয়ান্টেড’। দুটি ভাষাতেই তৈরি হয় এই মুভি।

বডিগার্ড : তামিল, হিন্দি আর মালয়ালম এই তিন ভাষায় তৈরি হয়েছিল ‘বডিগার্ড’। তিনটে ভাষাতেই সুপারহিট হয়েছিল এই মুভি। সালমান খান আর করিনা কপূরের অভিনয়ে মন মজেছিল দর্শকদের। আর তার জেরেই বক্স অফিসে সুপার ডুপার হিট করেছিল ‘বডিগার্ড’।

রাওডি রাঠৌর : তামিল ইন্ডাস্ট্রিতে বিপুল সাফল্যের পরই হিন্দিতে তৈরি হয় এই মুভি। শুধু হিন্দি নয়, বাংলাতেও তৈরি হয়েছিল ‘রাওডি রাঠৌর’ এর কপি পেস্ট ‘বিক্রম সিংহ’। ‘রাওডি রাঠৌর’ হিন্দিতেও ব্লকবাস্টার হয়েছিল। সুপারহিট হয়েছিল বাংলাতেও।

সিংহম : এমন এক পুলিশ অফিসারের কাহিনি যিনি অন্যায়ের সামনে মাথা নত করেন না। তার দোর্দণ্ডপ্রতাপে ভয়ে কাঁপত মস্তানরা।আর সেই পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছিলেন অজয় দেবগন। এই মুভিটিও প্রথমে তৈরি হয়েছিল তামিলে। সূর্য সেই মুভিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন। দুই ভাষাতেই সুপারহিট হয়েছিল এই মুভি।

গজনি : পরিচালক এ আর মুরগাডোস প্রথমে তামিল ভাষায় তৈরি করেন ‘গজনি’। তামিল সুপারস্টার সূর্য ছিলেন মুখ্য ভূমিকায়। তার পরে এই মুরগাডোসই আবার হিন্দিতে আমির খানকে নিয়ে তৈরি করেন ‘গজনি’র হিন্দি রিমেক। যা সুপারহিট হয়।

দৃশ্যম : মানুষটি খুবই সাধারণ। কিন্তু তার প্রতিভা অসাধারণ। আর তার কাহিনি নিয়েই মুভি ‘দৃশ্যম’। মালয়ালাম ভাষায় তৈরি হয়েছিল প্রথমে। মোহনলাল ছিলেন মুখ্য ভূমিকায়। আর তার পরেই হিন্দিতে তৈরি হয় একই নামে। অভিনয় করেছিলেন অজয় দেবগন। মুভি তো অবশ্যই হিট করেছিল, সেইসঙ্গে পেয়েছিল একাধিক জাতীয় পুরস্কার।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT