২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

তরুণদের রাজনীতিতে আনতে প্রজন্ম বাংলাদেশের ব্যতিক্রম কর্মসূচি

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২, ২০১৮, ৮:৪১ অপরাহ্ণ


মাসব্যাপী রক্তদান কর্মসূচি পালনের মাধ্যমে অহিংস আন্দোলনের জন্য তরুণদের রাজপথে নামাতে চায় ‘প্রজন্ম বাংলাদেশ’। এজন্য ২৮ সেপ্টেম্বর থেকে মাসব্যাপী ‘হ্যাশট্যাগ আফতাব নগর’ নামে আফতাব নগর মাঠে সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত রক্তদান কর্মসূচি চালানোর ঘোষণা দিয়েছেন প্রজন্ম বাংলাদেশের চেয়ারম্যান বিকল্পধারার সিনিয়র যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী।

এ সময় বিভিন্ন ধরনের সভা সেমিনারও হবে বলে জানান তিনি। প্রজন্ম বাংলাদেশের এসব প্রচারণার নাম দেয়া হয়েছে ‘প্ল্যান-বি’।

রোববার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে কর্মসূচির ঘোষণা দেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রপতি বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী। এ সময় আরও উপস্থিত ছিলেন জাসদের সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান প্রমুখ।

মাহি বি চৌধুরী বলেন, তরুণরা যে বাংলাদেশ দেখতে চেয়েছিল তা দেখতে পারেনি বলে তারা হতাশায় ভুগছে। তরুণরা এখন রাজনীতি থেকেই বিমুখ। তাদের অহিংস রাজনীতিতে আনতেই এ ধরনের ব্যতিক্রম কর্মসূচি দেয়া হয়েছে।

তিনি বলেন, তরুণদের অহিংস আন্দোলন শেখাতে ১০, ১১ ও ১২ সেপ্টেম্বর এ তিনদিন কর্মশালার আয়োজন করা হবে। অহিংস আন্দোলনের ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেন, আন্দোলনে আঘাত পেলেও আঘাত করা যাবে না। এটাই অহিংস আন্দোলন।

মাহি বি চৌধুরী বলেন, এসব কার্যক্রম অনলাইনে তথা ফেসবুক ও ইউটিউবে লাইভ দেখানো হবে। আরও কর্মসূচি প্রণীত হচ্ছে। সেগুলো সময়মত জানিয়ে দেয়া হবে।

তিনি বলেন, তরুণদের দ্বারাই দেশে গণতন্ত্র, সুস্থ ও ভারসাম্যের রাজনীতি প্রতিষ্ঠিত হবে। দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে অপার সম্ভাবনাময় এই তরুণরাই এবার নেমে আসবে রাজপথে।

বিকল্পধারার সিনিয়র এ যুগ্ম মহাসচিব বলেন, দেশের তরুণদের নিয়ে গড়া বিকল্পধারার সহযোগী সংগঠন হচ্ছে প্রজন্ম বাংলাদেশ। এর নেতাকর্মীদের বয়স ২০-৩০ বছরের মধ্যে। এরা সবাই স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। স্বাধীন বাংলাদেশেই এদের প্রত্যেকের জন্ম।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT