২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

ঢাকা-৭ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মোহাম্মদ নাজমুল হক আলোচনায় !

প্রকাশিতঃ আগস্ট ৩০, ২০১৮, ৭:১২ অপরাহ্ণ


আগামী জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৭ (লালবাগ-চকবাজার) আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেতে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছেন, বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের সভাপতি, ঢাকা মহানগর শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উপদেষ্টা, বিশিষ্ট সমাজ সেবক, ব্যবসায়ী, শিক্ষানুরাগী, লক্ষ জনতার নয়নের মনি, কর্মী বান্ধব, দুঃখী মানুষের আশ্রয় স্থল ও জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব মোহাম্মদ নাজমুল হক । তিনি এখন ব্যাপক আলোচনায়।
দলীয় ও স্থানীয় সূত্রমতে, ঢাকা-৭ (লালবাগ-চকবাজার) আসনে এবার পরিবর্তনের হাওয়া বইছে। আর জনমুখী নানা ইতিবাচক কর্মকান্ড আর সুখে-দুঃখে সবসময় সাধারণ মানুষের পাশে থাকা বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের সভাপতি ও ঢাকা মহানগর শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উপদেষ্টা মোহাম্মদ নাজমুল হক মনোনয়নের বিষয়ে বিভিন্ন ভাবে এগিয়ে আছেন। আগামী নির্বাচনে এই আসনে যারা আওয়ামীলীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী তাদের মধ্যে তিনি অন্যতম। তাই সুখে-দুখে জনতার পাশে থাকা, আর দলের পক্ষে কাজ করতে গিয়ে বারবার হামলা ও নানান নির্যাতনে শিকার এবং দলীয় কর্মকান্ড ও আন্দোলনে অন্যতম সাহসী ভূমিকা পালনকারী মোহাম্মদ নাজমুল হককে নিয়ে ঢাকা-৭ আসনের দলীয় নেতা-কর্মীরা স্বপ্ন দেখতে শুরু করেছেন। বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড আর বিচক্ষণ নেতৃত্বগুণে ইতিমধ্যে ঢাকা-৭ তথা লালবাগ-চকবাজার বাসীর আস্থা ও ভালাবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি। আগামী নির্বাচনে এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোহাম্মদ নাজমুল হক, যিনি তার নিজ নির্বাচনী এলাকায় নানান কর্মকান্ডে আত্মনিয়োগ করেছেন। দলীয় কর্মসূচির পাশা-পাশি সামাজিক ও সেবামূলক কর্মকান্ডে তাকে সক্রিয়ভাবে যোগ দিতে দেখা গেছে। এছাড়াও নিজ নির্বাচনী এলাকার সাধারণ মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন বলেও জানা গেছে। অন্যদিকে এই নির্বাচনী এলাকার জনগণও তাকে সাদরে গ্রহণ করছেন বলেও জানিয়েছে একটি সূত্র।
এ ব্যাপারে ঢাকা-৭ আসনের অনেকেই বলেন, কর্মী বান্ধব মোহাম্মদ নাজমুল হক এ আসনের জনসাধারণকে যেভাবে বুকে জড়িয়ে নিয়ে, তাদের সুখে-দুঃখে পাশে থাকেন, তা সত্যি অভূতপূর্ব। এছাড়া সে হাসি মুখে অনেকেরই মন জয় করে নিয়েছেন। তাই আমরা তাকেই এই আসনের এমপি হিসেবে পেতে চাই।
এ ব্যাপারে মোহাম্মদ নাজমুল হক বলেন, দীর্ঘদিন যাবৎ লালাবাগ-চকবাজার এলাকার মানুষের পাশে থেকে তাদের আশা-আকাঙ্খার কথা জেনেছি। স্বাধ্যমত তাদের সেবা করেছি। দলের পক্ষে কাজ করতে গিয়ে আমি বারবার হামলা ও নানান নির্যাতনে স্বীকার হয়েছি। আর ২০০৮ সালে দলের দুঃসময়ে দলীয় কর্মকান্ড পরিচালনা ও আন্দোলনের মাধ্যমে দলকে ক্ষমতায় আনার জন্য অগ্রণী ভূমিকা পালন করেছি এবং সব সময় আন্দোলন কর্মসূচিতে থাকার চেষ্টা করেছি। তবে দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। আর ইনশাআল্লাহ, মনোনয়ন পাওয়ার ব্যাপারেও আমি আশাবাদী। সব সময় পরিছন্ন রাজনীতির চেষ্টা করেছি। এজন্য আশা করি, যদি দল সুযোগ দেয়, সফল হতে পারব। সেই বিশ্বাস নিয়েই কাজ করছি। তবে আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশ পেলেই আমি নির্বাচনে অংশ নিতে আগ্রহী। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ব শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন্য নিরলস ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি।
অন্যদিকে, মোহাম্মদ নাজমুল হক দলীয় মনোনয়ন পাবেন বলে আশাবাদী স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী ও তার সমর্থকরা। তারা বলেন, তিনি সকল নির্বাচনে দলের প্রার্থীর পক্ষেই কাজ করেছেন। তিনি নির্বাচনী এলাকায় নিয়মিত দলীয় কর্মসূচিসহ পথসভা, মতবিনিময় ও গণসংযোগ এবং সামাজিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন। আর তিনিই দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন। বিভিন্ন দূর্ঘটনায় কবলিতদের নিয়মিত খোঁজখবর রাখেন। তাই তিনিই মনোনয়নের দাবিদার। তারা আরও বলেন, বিগতদিনে দলের জন্য তার অনেক ত্যাগ রয়েছে। তিনি দলের সকল কর্মকান্ডে শতভাগ ত্যাগ স্বীকার করে অংশ গ্রহণ করেন। তার ত্যাগ ও ব্যক্তিগত ক্লিন ইমেজের কারণে তিনি মনোনয়ন পেলেই এমপি নির্বাচিত হবেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT