১৬ই অক্টোবর, ২০১৮ ইং | ১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

ঢাকা- ১৯ ( সাভার ও আশুলিয়া ) আসনে আওয়ামী মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে কে এগিয়ে ?

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৫, ২০১৮, ১২:৫৮ অপরাহ্ণ


স্টাফ রিপোর্টারঃ আগামী একাদশ জাতীয় নির্বাচন একেবারে দ্বার প্রান্তে। নির্বাচনের প্রার্থী যাচাই-বাছাইয়ে ভাসছে নতুনত্বের ছোঁয়া। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এবার প্রার্থী বাছাই এর ক্ষেত্রে ভিন্ন মাত্রা যোগ হয়েছে।

মনোনয়ন প্রত্যাশীরা জনগন আর দলীয় সমর্থন জয় করার জন্য একেক জন ভিন্ন ভিন্ন কৌশল অবলম্বন করছেন। সকলেরই মনোনয়নের পক্ষে সমর্থন বাড়ানোর চেষ্টা।

ইতোমধ্যে উপর মহলের নির্দেশে প্রত্যেককে জনগনের কাছে উন্নয়ন বার্তা পৌঁছে দেওয়ার জন্য দলের নেতা ও কর্মীদের আহবান জানানো হয়েছে। তৃনমূল পর্যায়ে সর্বাধিক গ্রহণযোগ্য প্রার্থীই পাবে দলীয় মনোনয়ন এমনটা বলছেন দলের হাই কমান্ড।

রাজনৈতিক বিভিন্ন টানা পোড়েন থাকলেও জাতীয় সংসদ নির্বচনের প্রস্তুতি চলছে সারা দেশব্যাপী। ঢাকা-১৯ আসনও তার ব্যতিক্রম নয়। এখানের স্থানীয় নেতাদের মাঠে ময়দানে তেমন একটা না দেখা মিললেও এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে তরুনরা। বিভিন্ন দলীয় উন্নয়নমূলক কর্মকান্ড প্রচারসহ মেহনতী মানুষদের সাথে জনসভা, বিভিন্ন পুরস্কার বিতরন অনুষ্ঠান, মোটরসাইকেল শোডাউন ও জনকল্যানমূলক কাজে নিজের দলের উন্নয়ন সহ বিভিন্ন প্রচার প্রচারনা ব্যস্ত সময় পার করছেন তারা।

স্থানীয় সাংসদ ডা.এনামুর রহমানসহ, সাবেক এমপি তৌহিদ জং মুরাদ,সাভার আধুনিক উপজেলার রুপকার তরুন নেতা ফখরুল আলম সমর, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, নাসিম আহমেদ পাভেল রয়েছেন আওয়ামী মনোনয়ন প্রত্যাশী হিসেবে।

এদিকে স্থানীয় এমপি রাজনৈতিক নেতাকর্মীদের সাথে বর্তমানে বিভিন্ন ধরনের বৈঠক করলেও সারাবছর তেমনটা সুসমন্বয় রাখেননি বলে অভিযোগ উপজেলা আওয়ামীলীগের অনেক নেতাকর্মীদের। তবে নির্বাচনী প্রচারনায় তিনি কারো চেয়ে পিছিয়ে নেই।

সাভার আশুলিয়ার আরেক মনোনয়ন প্রত্যাশী সাবেক সংসদ সদস্য তৌহিদ জং মুরাদ। খুব দাপটে একজন আওয়ামী নেতা হওয়া সত্ত্বেও রানা প্লাজা দূর্ঘটনার সময় কিছু ভুলের কারনে হারিয়েছেন গতবারের দলীয় সুযোগ। তবে এবছর ব্যপক প্রচারণা চালিয়েছেন রাস্তাঘাটে বিভিন্ন পোস্টারের মাধ্যমে। যদিও রাজনৈতিক মাঠে এ নেতাকে তেমনটা দেখা যায় না বললেই চলে।

সাভার ও আশুলিয়ায় বর্তমানে নির্বাচনী প্রচারনায় এগিয়ে আছেন তরুন মনোনয়ন প্রত্যাশীরা। এদের মধ্যে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিনের প্রচারণা বেশ চোখে পড়ার মতো। জনসংযোগে পিছিয়ে নেই যুবলীগের আরেক কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাসিম আহমেদ পাভেল। তবে সাংবাদিকদের নিয়ে উদ্ভট কথা বলায় তিনি অনেকটা সমালোচনার মধ্য দিয়ে দিন পার করছেন বলে স্থানীয় সূত্রে জানা যায়।

অন্যদিকে তরুন প্রার্থীদের মধ্যে সাভার আধুনিক উপজেলার রুপকার তরুন নেতা ফখরুল আলম সমর ইতোমধ্যে জনবান্ধব ও জনবন্ধু নেতা হিসেবে সমাদৃত হয়েছেন সর্বমহলে। সাভার উপজেলার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তেতুলঝোড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান হিসেবে উন্নয়নে নজর কেড়েছে বিভিন্ন উপর মহলের। বারবার একাধিক সম্মাননাসহ আলোচনায় উঠে এসেছে ফখরুল আলম সমর। সাভারের হেমায়েতপুরকে বানিয়েছেন বাংলাদেশের সিঙ্গাপুর। তিনি বলেন, মনোনয়ন পেলে এমপি হয়ে সাভার ও আশুলিয়ার চিত্রও হেমায়েতপুরের মত করবো ইনশাল্লাহ।

এদিকে তরুনদের জোয়ারে নৌকা ভাসিয়ে এগিয়ে যেতে চায় বর্তমান ক্ষমতাসীন দল।

সাভার ও আশুলিয়ায় মাঠে ময়দানে অন্যান্যদের তুলনায় নির্বাচনের আমেজ ধরে রেখে মাঠ পর্যায়ের জরিপে এগিয়ে আছেন সাভার ও আশুলিয়ার কৃতী সন্তান ফখরুল আলম সমর। হয়তো তিনিই পাবেন আগামী ঢাকা-১৯ আসনের নৌকার টিকেট এমনটাই ভাবছেন সর্বস্তরের ভোটাররা।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT