২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, বসন্তকাল

ড. জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় চার্জশিট

প্রকাশিতঃ জুলাই ২৬, ২০১৮, ২:০৪ অপরাহ্ণ


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে জনপ্রিয় লেখক ও শিক্ষবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় ৬ জনকে অভিযুক্ত করে বৃহস্পতিবার আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশিট জমা দেন। চার্জশিটে অভিযুক্তরা হলেন, হামলাকারী ফয়জুল হাসান ফয়েজ ওরফে ফয়জুর, তার বন্ধু মো. সোহাগ মিয়া, হামলাকারীর বাবা হাফেজ মাওলানা আতিকুর রহমান, মাতা মিনারা বেগম, মামা মো. ফজলুর রহমান ও হামলাকারীর ভাই এনামুল হাসান।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ বলেন, অভিযুক্ত সবাই আটক আছেন। মামলার প্রধান আসামি ফয়জুল ওরফে ফয়জুর নিজেই জাফর ইকবালকে হত্যার পরিকল্পনা করেন। ৩/৪ মাস থেকেই তিনি জাফর ইকবালকে হত্যার সুযোগ খুঁজতে থাকেন। আদালতে এই ঘটনার সাথে সম্পৃক্ত থাকার কথাও স্বীকার করেছেন তিনি। চার্জশিটভুক্ত সকল আসামি কারাগারে রয়েছেন।

উল্লেখ্য, গত ২ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে আয়োজিত ইইই ফেস্টিভ্যালে জাফর ইকবাল বক্তব্য দেয়ার সময় তার মাথার পেছনে, হাতে এবং শরীরের বিভিন্ন স্থানে ছুরি দিয়ে আঘাত করে ফয়জুল হাসান ফয়েজ। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বাদী হয়ে সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানায় একটি হত্যাচেষ্টা মামলা করেন।

Leave a Reply

এই বিভাগের আরো খবর

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক ও প্রকাশক:
মোঃ সুলতান চিশতী

বার্তা সম্পাদক:
ডঃ মোঃ হুমায়ূন কবির

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT