১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

ডেল্টা প্ল্যান ২১০০ এর পরিকল্পনা চলছে : প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২, ২০১৮, ৭:২৮ অপরাহ্ণ


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০৪১ সালের মধ্যে দেশকে দক্ষিণ এশিয়ার উন্নত দেশ হিসেবে গড়ে তোলা হবে। তিনি বলেন, ডেল্টা প্ল্যান ২১০০ এর মাধ্যমে বাংলাদেশ ১০০ বছরে কোন পর্যায়ে যাবে সেই পরিকল্পনা চলছে।

রোববার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত জনাকীর্ণ সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখিত বক্তব্য পাঠ করেন। সংবাদ সম্মেলনে বিভিন্ন পত্রপত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ার সিনিয়র সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ২০২১ সাল থেকে ২০৪১ সাল পর্যন্ত কী করবো, তার সুদূরপ্রসারী পরিকল্পনা দিয়ে যাচ্ছি। এর আগে নির্বাচনী ইশতেহারেও আমরা দিনবদলের সনদ দিয়েছি। এখন দিনবদলের সনদ চলছে। কাজও চলছে। উন্নয়নের এ ধারা অব্যাহত থাকবে।

শেখ হাসিনা বলেন, ২১০০ সালে বাংলাদেশকে কীভাবে দেখতে চাই, বদ্বীপকে বাঁচিয়ে রাখা, জলবায়ু পরিবর্তনসহ অন্যান্য অভিঘাত থেকে বাঁচাতে এই প্ল্যান। দেশের উন্নয়ন ত্বরান্বিত করতেই ডেল্টা প্ল্যান ২১০০ বাস্তবায়ন হাতে নেয়া হচ্ছে।

জাতীয় নির্বাচন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, জনগণের জন্য কাজ করেছি। উন্নয়ন এখন দৃশ্যমান। সবাই এ উন্নয়ন দেখতে পারছে। আগামী নির্বাচনে জনগণ ভোট দিলে আছি, না দিলে নেই। তবে লক্ষ্য ও পরিকল্পনা গ্রহণে কাজ করে ফেলছি।

তিনি বলেন, সুদূরপ্রসারী পরিকল্পনা ছাড়া আসলে দেশের উন্নয়ন হবে না। সে লক্ষ্যে ২০১০ থেকে ২০, ২০২১ থেকে ৪১ সাল পর্যন্ত করণীয় অনেক দূর এগিয়েছে। ৪১ থেকে ১০০ পর্যন্ত কী হবে সেই পরিকল্পনাও দিয়ে যাচ্ছি। এ নিয়ে কোনো সমস্যা হবে না। দেশ এগিয়ে যাবে। জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নই আমার ইচ্ছা। আর কিছু চাই না তো। আমার চাওয়া একটাই তা হলো বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সদ্যসমাপ্ত নেপাল সফর নিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য তুলে ধরেন। শেখ হাসিনা গত ৩০ ও ৩১ আগস্ট নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত ৪র্থ বিমসটেক সম্মেলনে যোগ দিতে দুদিনের সরকারি সফরে নেপাল যান।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT