১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

ডিমের রাজ্যে ভালোবাসার ভাগাভাগি

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১, ২০১৮, ৮:৪২ অপরাহ্ণ


গোলাপী অঙ্কুশের ভেতর একটি নিয়ন চিহ্ন যাতে লেখা ‘শেষটি একটি পচা ডিম।’ ছয় সাতজন মানুষ একটি বিশাল ক্যাভিয়ার গামলার মধ্যে হৈ-হুল্লোড় করছে এবং ছবি তুলছে।

পাশেই একটি কক্ষ। দু’জন স্কুল পড়ুয়া মেয়ে। দু’জনই গোলাপী এবং সাদা পোশাক পরিহিত। তারা খুব উত্তেজিতভাবে ফ্রাইপ্যান আকৃতির একটি ট্রাম্পোলিনের ওপর লাফালাফি করছে। হ্যালো কিটি ক্যামেরা দিয়ে ছবি তুলছে।

এরকম দৃশ্য দেখা যায়, চীনের সাংহাইয়ের একটি এগ হাউসে। স্পষ্টতই যাদের ডিম এবং সেলফির ওপর প্রবল আগ্রহ রয়েছে তারা অ্যালিসের ওন্ডারল্যান্ডে যেতে পারেন।

এই পপ-আপ ইনস্টলেশনকে আয়োজকরা ডিমের প্রতি সর্বজনীন ভালোবাসার ভাগাভাগি এবং শহর থেকে কিছু সময় পালিয়ে বাঁচা হিসেবে বর্ণনা করেছেন।

সাংহাই শপিং মলের চতুর্থ তলায় এটি অবস্থিত। ‘দ্য এগ হাউজ’ নামের এই ভিন্নধর্মী পপ-আপ ইনস্টলেশনের চীনা উদ্ভাবক জু বিউবিউ। এটি তার দ্বিতীয় ইনস্টলেশন। প্রথমটি নিউইয়র্কে রয়েছে। এছাড়া নভেম্বরে লস অ্যাঞ্জেলসে তিনি তৃতীয় শাখা খোলার পরিকল্পনা করছেন।

দু’জন প্রাপ্তবয়স্কের জন্য সপ্তাহান্তে এখানে প্রবেশ ফি ধরা হয়েছে ১৯৮ ইউয়ান (২৯ ডলার)। একবার একজন দর্শক ভেতরে প্রবেশের পর যে কোনো রুমে ডিমের রাজ্যে ছবি এবং সেলফি তোলায় হারিয়ে যেতে পারেন।

প্রত্যেকটি রুমে রয়েছে একটি চেয়ার। যেগুলো দেখতে একদম চিজ স্যান্ডউইচের মতো। আর একটিতে রয়েছে বিস্ময়কর চিহ্ন যেখানে লেখা আছে, ‘স্টপ বিং সো ব্লাডি এগি হোয়েন ইউ টেক ইন।’

আলিমা লি ভয়ে ভয়ে তথাকথিত ক্যাভিয়ার বোল থেকে নেমে আসে। সত্যিই একটি বড় বল পিট যা সাধারণত নার্সারির সঙ্গে যুক্ত থাকে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT