২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

টানা দুই বছর লোকসানে ইউনাইটেড এয়ার

প্রকাশিতঃ জানুয়ারি ৯, ২০১৮, ৪:৫৩ অপরাহ্ণ


লোকসান থেকে কাটিয়ে উঠতে পারেনি পুঁজিবাজারে তালিকাভুক্ত বেসামরিক বিমান চলাচল কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজ। এ কারণে শেষ হিসাব বছরেও কোম্পানিটি তার শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দিতে পারছে না।

আজ মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৩০ জুন, ২০১৭ শেষ হওয়া হিসাব বছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি।

কোম্পানিটির আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে দেখা যায়, সবশেষ হিসাব বছরে ইউনাইটেড এয়ারওয়েজের শেয়ার প্রতি লোকসান ১ টাকা ৬৮ পয়সা। এ সময়ে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭ টাকা ১৪ পয়সায়।
এর আগের বছরও কোম্পানিটি লোকসানে ছিল। ২০১৬ সালে কোম্পানির লোকসান ছিল শেয়ার প্রতি ১ টাকা ৬৬ পয়সা। যেখানে আগের বছর অর্থাৎ ২০১৫ সালে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৩১ পয়সা।

সে হিসেবে টানা দুই বছর লোকসানে বিমান খাতের এ কোম্পানিটি।
সবশেষ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য অ্যাজেন্ডা অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে কোম্পানিটি। এজিএমের তারিখ, সময় ও স্থান পরে জানিয়ে দেয়া হবে। রেকর্ড ডেটও পরে জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি শুরু থেকে টানা লভ্যাংশ দিয়ে আসছে।

এর মধ্যে কোম্পানিটি ২০১৫ সালে ১০ শতাংশ, ২০১৪ সালে ১০ শতাংশ, ২০১৩ সালে ১২ শতাংশ, ২০১২ সালে ১৫ শতাংশ, ২০১১ সালে ১০ শতাংশ এবং ২০১০ সালে ৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT