১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

টাকা চুরির সন্দেহে মাদ্রাসার শিশু শিক্ষার্থীকে পিটিয়ে রক্তাক্ত করেছেন শিক্ষক

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১, ২০১৮, ৮:৩০ অপরাহ্ণ


প্লাবন শুভ (ফুলবাড়ী প্রতিনিধি) – দিনাজপুরের ফুলবাড়ীতে টাকা চুরির সন্দেহে শাকিল (১০) নামের মাদ্রাসার শিশু শিক্ষার্থী পিটিয়ে রক্তাক্ত করেছেন হাবিব উদ্দিন (৪০) নামের এক মাদ্রাসা শিক্ষক।
ঘটনাটি ঘটেছে, গত শুক্রবার (৩১সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় উপজেলার শিবনগর ইউনিয়নের দেবীপুর হাফেজিয়া মাদ্রাসায়।
আহত শিশু শিক্ষার্থী শাকিল উপজেলার শিবনগর ইউনিয়নের দেবীপুর গ্রামের মহিবুর রহমানের ছেলে এবং ওই মাদ্রাসার নাজরা শ্রেণির (আক্ষরিক জ্ঞানদান শ্রেণি) ছাত্র। বর্তমানে সে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্তঃবিভাগের ১২নম্বর বিছানায় আঘাতের যন্ত্রণায় কাতরাচ্ছে। তবে তাকে পিটিয়ে রক্তাক্তকারী ওই মাদ্রাসার শিক্ষক হাবিব উদ্দিন জনরোষ থেকে বাঁচতে এলাকা ছেড়ে পালিয়ে গেছেন।
আহত শিশু শাকিল বলে, মাদ্রাসার শিক্ষক হাবিব উদ্দিনের ১৩০টাকা চুরি যায়। টাকা চুরির ঘটনায় ওই শিক্ষক তাকে সন্দেহে জিজ্ঞাসাবাদ করেন। চুরির ঘটনা অস্বীকার করায় ক্ষিপ্ত হয়ে ওই শিক্ষক সন্ধ্যা ৭টায় মাদ্রাসার একটি কক্ষের দরজা-জানালা বন্ধ করে বেত ও লাঠি দিয়ে বেদম প্রহার করেন। এক পর্যায়ে সে সেখান থেকে কৌশলে সে নানার বাড়িতে পালিয়ে যায়। পরে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। আঘাতের কারণে গোটা শরীরে ব্যথাসহ জ্বর হয়ে গেছে। ইতোপূর্বেও সামান্য ভূল ত্রুটিতেই ছাত্রদেরকে বেদম প্রহারসহ বিভিন্ন প্রকার শাস্তি দেওয়ায় অনেক শিশু মাদ্রাসা ছেড়ে চলে গেছে।
শাকিলের নানা ছাবেদুল ইসলাম বলেন, শাকিলের মা মারা যাওয়ায় তার পিতা অন্যত্র বিয়ে করে চলে গেছে। ফলে সে এতিম হিসেবে ওই মাদ্রাসায় থাকা-খাওয়াসহ লেখাপড়া চালিয়ে আসছে। হাবিব উদ্দিন শিক্ষক নয়, সে একজন কশাই। কশাই না হলে একজন শিশুকে এভাবে পেটাতে পারে না।
ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব বলেন, বিষয়টি মেনে নেওয়ার মতো নয়। অবশ্যই ওই শিক্ষককে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে।
থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবীব বলেন, ঘটনাটি শোনার পর অভিযুক্ত শিক্ষককে আটকের জন্য পুলিশ পাঠানো হয়েছিল। কিন্তু সে পলাতক থাকায় তাকে আটক করা যায়নি।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT