২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

জেনেশুনে ভুল যন্ত্রে ব্যায়াম নয়

প্রকাশিতঃ জুলাই ১৪, ২০১৮, ২:২৯ অপরাহ্ণ


বয়সের তুলনায় বাড়তি ওজন আজকাল বড় এক সমস্যা। এই ওজন ঝেড়ে ফেলতে চেষ্টারও শেষ নেই। জিমে যাওয়া, ওষুধ খাওয়া, কত কিছুই না করছি। উপকার যে হচ্ছে না তা কিন্তু নয়। সঠিক যন্ত্র ব্যবহারের পাশাপাশি নিয়মমাফিক জীবনযাপন করে তাঁরা ঠিকই উপকার পাচ্ছেন। কিন্তু কাঙ্ক্ষিত ফল পেতে সঠিক যন্ত্র ব্যবহার গুরুত্বপূর্ণ। অনেকে জিমে যাচ্ছেন, ব্যায়ামও করছেন কিন্তু কাঙ্ক্ষিত ফল পাচ্ছেন না। হতাশ হওয়া ছাড়া উপায় নেই তাঁদের। অনেকে ব্যায়ামও ছেড়ে দিচ্ছেন এবং স্বাস্থ্যটা আরো বেশি মুটিয়ে যাচ্ছে। কিন্তু একবারও কি চিন্তা করছেন আপনার অনুশীলন সঠিক ছিল কি না? আপনার ব্যবহৃত যন্ত্রপাতি আপনার জন্য উপযোগী ছিল কি না? সুফল পাওয়ার জন্য সঠিক উপকরণ ব্যবহার জরুরি। অথচ জিমে গিয়ে এই ভুলটাই অনেকে করে থাকেন। ভুল যন্ত্রপাতি ব্যবহারে তাঁরা পেতে চান সাফল্য। আপনি ভুল উপকরণ ব্যবহার করছেন কি না, তা জেনে নিন আজই।

টুইস্টার

আজকাল প্রায় সব জিমনেসিয়ামে টুইস্টার যন্ত্র দেখা যায়। অনেকেই এ যন্ত্রটি ব্যবহার করেন। যাঁরা ওজন কমাতে চান তাঁরাও। কিন্তু তাঁদের অনেকেই জানেন না ওজন কমানোর জন্য এ যন্ত্রটি কোনো ভূমিকা রাখে না।

সানা বেল্ট

পেটের চর্বি কমানোর জন্য এটি অনেকে ব্যবহার করেন। সবচেয়ে সহজ উপায় হিসেবে এটি অনেকের হাতে ধরিয়ে দেওয়া হয়। কিন্তু এই উপকরণটি পেটের চর্বি কমাতে কোনো সহায়তা করে না। তবে এটা ঠিক যে, এটা ব্যবহার করলে আপনার শরীর থেকে ঘাম বের হবে কিন্তু ওজন কমাতে কোনো সাহায্য করে না। আসলে ওজন কমানোর জন্য এটা ব্যবহার করা উচিতই নয়।

শেক ওয়েটস

সানা বেল্টের মতোই এটি অকার্যকরী একটি পন্থা। এটির কম্পন আপনার শরীর থেকে বাড়তি ওজন ঝেড়ে ফেলবে—এমন চিন্তাভাবনা মাথা থেকেই ঝেড়ে ফেলা উত্তম।

অ্যাব ভাইব্রেটিং মেশিন

এটিও বেশির ভাগ জিমনেসিয়ামে পাওয়া যায়। ওজন কমানোর জন্য অনেকেই এটি ব্যবহার করেন। আসলে এটি ওজন কমাতে কোনো সাহায্য করে না। এটি আসলে অসল লোকেরা ফাঁকি দেওয়ার জন্য ব্যবহার করে থাকে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT