১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

জাভির বিকল্পের খোঁজে বার্সার খরচ ৩০০ মিলিয়ন!

প্রকাশিতঃ জুলাই ২০, ২০১৮, ২:৪৪ অপরাহ্ণ


স্প্যানিশ ক্লাব বার্সেলোনার প্রাণভোমরা ছিলেন জাভি হার্নান্দেজ। মাঝমাঠে আন্দ্রেস ইনিয়েস্তার সাথে জাভির জুটি যেকোন দলকে খাবি খাইয়ে ছাড়তো। কিন্তু বছর তিনেক আগে জাভি ক্লাব ছাড়ার পরে এখনো পর্যন্ত প্রায় ৩০০ মিলিয়ন ইউরো খরচ করেও তার যুতসই বিকল্প পায়নি স্পেনের ক্লাবটি।

এমন নয় যে জাভি কাতারের ক্লাবে যোগ দেয়ার পর কোন ট্রফি জেতেনি বার্সেলোনা। ঘরোয়া লিগ বা লিগ কাপ নিয়মিতই জিতছে বার্সা কিন্তু খেলার ধরন আর আগের মতো দাপট দেখানো নেই। মাঝমাঠের প্রাণ ফেরানোর লক্ষ্যে এখনো পর্যন্ত ২৬৫.২৫ মিলিয়ন ইউরো খরচ করে ফেলেছে বার্সেলোনা। কিন্তু কাজের কাজ হয়নি কিছুই।

এসময়ে বার্সেলোনা তাদের দলে ভিড়িয়েছে আরদা তুরান, আন্দ্রে গোমেজ, ডেনিস সুয়ারেজ, পাওলিনহো, ফিলিপ্পে কৌতিনহো ও আর্থার মেলোর মত তারকাদের। কিন্তু কেউই মাঠের খেলা কিংবা সমর্থকদের জনপ্রিয়তায় জাভির মতো প্রভাব ফেলতে পারেননি।

দুই ব্রাজিলিয়ার পাওলিনহো ও কৌতিনহো নিজেদের সেরা খেলা উপহার দিলেও কেউই বার্সেলোনার ঐতিহ্যগত খেলা খেলতে পারেননি। এরই মধ্যে পাওলিনহো চাইনিজ সুপার লিগে তার প্রাক্তন ক্লাবে ফিরে গিয়েছেন। অন্যদিকে তুরান ও গোমেজ বার্সেলোনার প্রত্যাশা পূরণ দূরে থাক, নিজেদের সেরা খেলাটাও উপহার দিতে পারেননি। ডেনিস সুয়ারেজ এখনো অপেক্ষায় আছেন যথাযথ সুযোগ প্রাপ্তির।

ছয়জনের তালিকার শেষজন অর্থ্যাৎ আর্থার মেলো ক্লাবে যোগ দিয়েছেন এই মৌসুমেই। এখনো মাঠে নামার সুযোগ হয়নি তার। তবে মেলোকে ঘিরে প্রত্যাশার পারদটা বেশ উঁচু বার্সেলোনার।

কেননা দলগত খেলা এবং সতীর্থদের জন্য জায়গা বানানোর জন্য জাভির যে নাম ডাক ছিল তেমন খেলার জন্যই বেশি পরিচিত মেলো। মেলোকে ক্লাবে এনে একসাথে দুইজনের বিকল্প বানানোর চেষ্টা করছে বার্সেলোনা। তিন বছর আগে ক্লাব ছেড়েছেন জাভি। গত মৌসুমে ছেড়েছেন ইনিয়েস্তাও। আর্থার মেলো এই দুজনের যেকোন একজনের শূন্যস্থান পূরণ করতে পারলেও তৃপ্তির ঢেকুর ফেলবে বার্সেলোনা কর্তৃপক্ষ।

এরই মধ্যে জাভির বিকল্প পেতে ২৬৫ মিলিয়ন ইউরো খরচ করে ফেলা ব্লুগ্রানারা এবার বাড়িয়েছে আরো একটি ট্রান্সফারের দিকে। সেটি হতে পারে আদ্রিয়ান র‍্যাবিয়ট কিংবা ফ্রেংকি ডি ইয়ং।

তবে যেই আসুক, বর্তমান দলবদলের মৌসুমে ৩০ মিলিয়নের নিচে পাওয়া যাবে না কাউকেই। তাই জাভির বিকল্প খোঁজা বা পাওয়ার খরচটা এই দলবদলের মৌসুমেই ৩০০ মিলিয়ন ছুঁয়ে ফেলবে বার্সেলোনার।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT