১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

জাপানের কাছে উড়ে গেল কাভানিদের উরুগুয়ে!

প্রকাশিতঃ অক্টোবর ১৬, ২০১৮, ১০:১১ অপরাহ্ণ


লাতিন আমেরিকার ফুটবল পরাশক্তি উরুগুয়েকে পরাজিত করেছে এশিয়া ফুটবলের পাওয়ার হাউজ জাপান। আজ মঙ্গলবার জাপানের সাইতামায় অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সফরকারী উরুগুয়েকে ৪-৩ গোলে পরাজিত করেছে ব্লু সামুরাইরা। জাপানের পক্ষে জোড়া গোল করেছেন তাকুমি মিনামিনু।

বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালিস্টদের বিপক্ষে এই জয়ের নবনিযুক্ত কোচ হাজিমে মরিয়াসোর অধীনে তিন ম্যাচের সবকটিতেই জয় নিশ্চত করল জাপান। অপরদিকে ৫ দিনের মধ্যে টানা দুটি হারের মুখে পড়ল দক্ষিণ আমেরিকার ফুটবল দেশটি। এর আগে গত শুক্রবার দক্ষিণ কোরিয়ার কাছে ২-১ গোলে পরাজিত হয়েছিল উরুগুয়ে।

সন্তানের বাবা হওয়ার কারণে এই ম্যাচে খেলেননি মহাতারকা লুইস সুরায়েস। কিন্তু উরুগুয়ের আরেক গোলমেশিন এডিনসন কাভানি ছিলেন একাদশে। ম্যাচের ১০ম মিনিটেই গোল করে জাপানকে এগিয়ে দেন মিনামিনু। ২৮তম মিনিটে গোলটি পরিশোধ করে দেন সফরকারী দলের গাসটন পেরেইরো। ৩৬তম মিনিটে জাপানের হয়ে ইয়ুয়া ওসাকা গোল করে ফের এগিয়ে দেন জাপানকে। ২-১ গোলের লিড নিয়ে বিরতীতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে এডিনসন কাভানির গোলে আবারো সমতা ফিরে পায় উরুগুয়ে। ২ মিনিট পর স্কোরলাইন ৩-২ করে ফেলেন জাপানের রিসটু ডুয়ান। ম্যাচের ৬৬ তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করে জাপানকে ৪-২ গোলে পৌছে দেন মিনামিনু। ম্যাচের শেষ বাঁশি বাজার ১৫ মিনিট আগে জোনাথন রড্রিগুয়েজের গোলে ব্যবধান কমাতে সক্ষম হয় উরুগুয়ে। তবে এরপর আর গোলের দেখা পায়নি তারা। ৪-৩ গোলের দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছাড়ে জাপান।

একই দিনে অনুষ্ঠিত অপর প্রীতি ম্যাচে পানামার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে দক্ষিণ কোরিয়া।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT