২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বশেমুরবিপ্রবিতে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিতঃ আগস্ট ৩০, ২০১৮, ৩:৩০ অপরাহ্ণ


এম শিমুল খান (গোপালগঞ্জ প্রতিনিধি) – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধায়বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সমন্বয়ক মো: মোজাহিদুল ইসলাম শিমুল, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. লুৎফর রহমান।
এ সময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ সাত্তার, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ শাহজাহান, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. বিলাস চন্দ্র বালা, পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার, সমাজ বিজ্ঞান বিভাগের সভাপতি মজনুর রশিদ, সহকারি অধ্যাপক সানজিদা পারভিন, মোঃ রবিউল্লাহ, প্রভাষক ড. হাসিবুর রহমান, আবু সালেহ, সাদিয়া আফরিন, শানিতা জামান স্মৃতি, এমদাদুল হক, প্রশাসনিক কর্মকর্তা শুভ্রা রাণী ভৌমিক, সহকারি নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম, শিক্ষার্থী মাহাবুব শিকদার প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা এবং বাঙালি জাতির মুক্তির জন্য তিনি সারাজীবন সংগ্রাম করেছেন। আমাদের দুর্ভাগ্য আমরা জাতির জনককে রক্ষা করতে পারেনি। এ সময় তিনি আরো বলেন, আমরা যদি নিজ নিজ দায়িত্ব সঠিক ভাবে পালন করি তাহলে তাঁর প্রতি সম্মান জানানো হবে এবং তাঁর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করা যাবে।
সভায় বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ চর্চার উপর গুরুত্বারোপ করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

এই বিভাগের আরো খবর

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT