২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

জাতীয় মৎস্য পুরস্কার পেলেন ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠান

প্রকাশিতঃ জুলাই ৩১, ২০১৮, ১০:১৩ পূর্বাহ্ণ


মৎস্য খাতে উল্লেখযোগ্য অবদানের জন্য দেশের ১৭ প্রতিষ্ঠান ও ব্যক্তিকে জাতীয় মৎস্য পুরস্কার-২০১৮ প্রদান করা হয়েছে। ১২টি ক্যাটাগরিতে ১৭টি পুরস্কারের মধ্যে পাঁচ প্রতিষ্ঠান ও ব্যক্তিকে স্বর্ণপদক ও নগদ ৫০ হাজার টাকা এবং ১২ প্রতিষ্ঠান ও ব্যক্তিকে রৌপ্যপদক ও ৩০ হাজার করে টাকা প্রদান করা হয়।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ সোমবার জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ এর সমাপনী দিনে নির্বাচিতদের হাতে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার ও সনদ তুলে দেন। রাজধানীর জাতীয় জাদুঘরে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পুরস্কারের জন্য ১২টি ক্যাটাগরি হচ্ছে- (১) মাছ উৎপাদন (২) গুণগতমানের মাছের রেনু উৎপাদন (৩) গুণগতমানের মাছের পোনা উৎপাদন (৪) বাগদাচিংড়ির গুণগতমানের পোস্ট লার্ভা বা পিএল উৎপাদন (৫) গলদাচিংড়ির গুণগতমানের পোস্ট লার্ভা বা পিএল উৎপাদন (৬) বাগদাচিংড়ি উৎপাদন (৭) গলদাচিংড়ির উৎপাদন (৮) মৎস্য ও মৎস্যজাত পণ্য রপ্তানিকরণ (৯) মৎস্যসম্পদ উন্নয়নে সমাজভিত্তিক সংগঠনের অবদান (১০) মৎস্যসম্পদ উন্নয়নে ব্যক্তির অবদান (১১) গুণগতমানের মৎস্যখাদ্য উৎপাদন (১২) প্রক্রিয়াজাতকরণ ও বাজারজাতকরণ।

স্বর্ণপদক ও ৫০ হাজার টাকা পুরস্কারপ্রাপ্ত ৫ প্রতিষ্ঠান ও ব্যক্তি হচ্ছে- (১) গুণগতমানের মাছের রেনু উৎপাদনে ‘অনুদান’ মৎস্য প্রজনন কেন্দ্র, ময়মনসিংহ। (২) গুণগতমানের মাছের পোনা উৎপাদনে আফিল একুয়া ফিস লিমিটেড যশোর (৩) মাছ উৎপাদনে মো. শাহাদাত হোসেন, রাজশাহী। (৪) বাগদাচিংড়ির গুণগতমানের পিএল উৎপাদনে গোল্ডেন একুয়া শ্রিম্প হ্যাচারি লিমিটেড, চট্টগ্রাম এবং (৫) মৎস্যসম্পদ উন্নয়নে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী, ঢাকা।

মৎস অধিদফতরের মহাপরিচালক গুলজার হোসেনের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সংসদ সদস্য আফিল উদ্দিন চৌধুরী, কোস্ট গার্ডের মহাপরিচালক আওরঙ্গজেব চৌধুরী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অরুন কুমার মালাকার এবং মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান দিলদার আহমেদ।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT