১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

জাতীয় পার্টির সাবেক মহাসচিব শাহজাহান মারা গেছেন

প্রকাশিতঃ মে ৮, ২০১৮, ৮:৩৪ অপরাহ্ণ


জাতীয় পার্টির সাবেক মহাসচিব এবং এরশাদ সরকারের সাবেক পাটমন্ত্রী এ বি এম শাহজাহান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় রাজধানীর উত্তরার একটি বেসরকারি হাসপাতালে মারা যান এ বি এম শাহজাহান। প্রয়াত শাহজাহানের শ্যালক ও জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য এ বি এম জাকিরুল হক মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। এ বি এম শাহজাহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও মুক্তিযুদ্ধকালীন মুজিব বাহিনীর (বিএলএফ) বগুড়া অঞ্চলের কমান্ডার ছিলেন।
জাকিরুল বলেন, এ বি এম শাহজাহান দীর্ঘদিন ধরে হৃদ্‌রোগে ভুগছিলেন। তিনি রাজধানীর ওই হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, তিন ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

তাঁর প্রথম জানাজা আজ বাদ জোহর রাজধানীর উত্তরায় ১০ নম্বর সেক্টর জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এরপর লাশ আনা হবে বগুড়ায়। কাল বুধবার বেলা ১১টায় বগুড়ার আলতাফুন্নেছা খেলার মাঠে দ্বিতীয় দফা এবং বাদ জোহর তালোড়া পাইলট হাইস্কুল মাঠে তৃতীয় দফা এবং বেলা তিনটায় তালোড়ার বেলঘরিয়া নিজ গ্রামে শেষ দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

এ বি এম শাহজাহানের তাঁর নেতৃত্বে বগুড়ার দুপচাঁচিয়া, কাহালু, আদমদীঘি, নন্দীগ্রাম উপজেলায় পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছিলেন মুক্তিযোদ্ধারা। ১৯৭১ সালের আগস্ট মাসে দুপচাঁচিয়া উপজেলার বড় চাপরা রেলওয়ে সেতু, আক্কেলপুর উপজেলার রায়কালী রেল সেতু, কাহালু রেলসেতু ধ্বংস করেছিলেন।

এ বি এম শাহজাহান স্বাধীনতা-পরবর্তী সময়ে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। পরে তিনি এরশাদের জাতীয় পার্টিতে যোগ দেন এবং সাংসদ নির্বাচিত হন। তিনি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও মহাসচিব ছাড়াও এরশাদ সরকারের পাটমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT