২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, বসন্তকাল

জাতীয় ঐক্য প্রতিষ্ঠা হলে সরকারের পতন অনিবার্য ও নিশ্চিত: নোমান

প্রকাশিতঃ জুলাই ৪, ২০১৮, ১০:৫৬ অপরাহ্ণ


বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, জাতীয় ঐক্য প্রতিষ্ঠার ক্ষেত্রে বিএনপি আশার আলো দেখছে। জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করেই সরকারের পতন ঘটানো হবে।

ঢাকায় জাতীয় প্রেসক্লাবে আজ বুধবার ‘গণতন্ত্র পুনরুদ্ধার, বেগম খালেদা জিয়ার মুক্তি ও একটি গ্রহণযোগ্য নির্বাচন’ শীর্ষক আলোচনা সভায় আবদুল্লাহ আল নোমান এ মন্তব্য করেন।

আবদুল্লাহ আল নোমান বলেন, দেশের যে পরিস্থিতি, তাতে বিএনপি ও ২০-দলীয় জোট চেষ্টা করছে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার জন্য। এই ঐক্য প্রতিষ্ঠার ক্ষেত্রে বিএনপি আশার আলো দেখছে। এই আশার আলো প্রজ্বলিত হয়েছে এবং এটা ধীরে ধীরে আরও বেগবান হবে। জাতীয় ঐক্য প্রতিষ্ঠা হলে এই সরকারের পতন অনিবার্য এবং নিশ্চিত।

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে আবদুল্লাহ আল নোমান বলেন, ‘নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, খুলনা ও গাজীপুরের নির্বাচন সুষ্ঠু হয়নি। অনেক ভুল-ত্রুটি হয়েছে। নির্বাচন কমিশন যেখানে বলছে যে ওই নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি, তাহলে কমিশনের উচিত পদত্যাগ করা।’

তিনি আরও বলেন, খুলনা ও গাজীপুরে পুনরায় নির্বাচন করার দাবি জনগণের। নির্বাচন কমিশনের উচিত জনগণের দাবি মেনে নিয়ে সেখানে আবারও নির্বাচনের ব্যবস্থা করা।

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার বিষয়ে নোমান বলেন, সরকারপ্রধান সংসদে কোটা বাতিলের ঘোষণা দিয়েছেন। কিন্তু দুই মাস পার হলেও এখনো প্রজ্ঞাপন হয়নি। প্রজ্ঞাপনের জন্য ছাত্ররা যখন আন্দোলন করছে, তখন সরকারদলীয় ছাত্রসংগঠন তাদের ওপর হামলা করছে।

জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, সারোয়ার হোসেন, মিয়া মো. আনোয়ার, বাংলাদেশ কল্যাণ পার্টির সাহিদুর রহমান প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন। আয়োজক সংগঠনের সভাপতি মইনুল আহসান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক ও প্রকাশক:
মোঃ সুলতান চিশতী

বার্তা সম্পাদক:
ডঃ মোঃ হুমায়ূন কবির

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT