১৬ই অক্টোবর, ২০১৮ ইং | ১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

ছাত্রলীগের অস্ত্রধারী সেই সাব্বির গ্রেফতার

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২১, ২০১৮, ১:৩২ অপরাহ্ণ


চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে অস্ত্র নিয়ে প্রকাশ্যে মহড়া দেয়া চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সেই সাব্বির সাদিককে গ্রেফতার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে নগরীর কোতোয়ালী থানার আন্দরকিল্লা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এদিকে সাব্বির সাদিককে গ্রেফতারের পর তার সমর্থকরা আন্দরকিল্লা এলাকায় জড়ো হয়ে সড়ক অবরোধের চেষ্টা করে। তবে পুলিশের মারমুখো অবস্থানের কারণে তারা পিছু হটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মো. কামরুজ্জামান ছাত্রলীগের অস্ত্রধারী সেই সাব্বির সাদিককে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার (১৯ সেপ্টেম্বর) দুপুরের দিকে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চসিক মেয়র আ.জ.ম নাছির উদ্দিনের অনুসারী ছাত্রলীগের একাংশ সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। সে সময় অস্ত্র, রামদা ও কিরিচ হাতে যোগ দেয় বহিরাগত ছাত্রলীগ নেতাকর্মীরা।

ওই সময় সাদা শার্ট পরিহিত মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সাব্বির সাদিককে শাটারগান উঁচিয়ে গুলি ছুড়তে দেখা যায়।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মো. কামরুজ্জামান বলেন, ওই দিনের ঘটনায় গ্রেফতার সাব্বিরকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে ওই অস্ত্রটি কার ছিল, বর্তমানে কোথায় আছে, তা এখনো জানা যায়নি বলে গোয়েন্দা বিভাগের এই কর্মকর্তা জানান।

দীর্ঘ তিন দশক ধরে ইসলামী ছাত্রশিবিরের নিয়ন্ত্রণে থাকা চট্টগ্রাম কলেজ ও হাজী মুহাম্মদ মহসিন কলেজ ২০১৫ সালের ১৬ ডিসেম্বর নিয়ন্ত্রণে নেয় ছাত্রলীগ। ওই দুই ক্যাম্পাসে দীর্ঘদিন ধরে শিবির ছাড়া অন্য কোনো ছাত্র সংগঠনের কার্যক্রম না থাকায় চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয় গত সোমবার রাতে।

আর এ কমিটি ঘোষণার পর গত মঙ্গলবার কলেজের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে পদবঞ্চিতরা। একইভাবে পরদিন বুধবার (১৯ সেপ্টেম্বর) দেশীয় তৈরি ও আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে মহড়া দিতে দেখা যায় ছাত্রলীগের বহিরাগত নেতাকর্মীদের। সে সময় ছাত্রলীগ নেতা সাব্বিরকেও অস্ত্র হাতে গুলি ছুড়তে দেখা যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT