১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

ছাত্রনেতা ফয়সালকে খুঁজে না পাওয়ার দাবি রিজভীর

প্রকাশিতঃ মে ২৪, ২০১৮, ১:৩৯ অপরাহ্ণ


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক সভাপতি ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহসভাপতি ফয়সাল আহমেদকে (সজল) দুই দিন ধরে খুঁজে পাওয়া পাচ্ছে না বলে অভিযোগ করেছে বিএনপি।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

রিজভী অভিযোগ করেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাই তাঁকে তুলে নিয়ে গেছেন বলে তাঁর সহকর্মীরা আশঙ্কা করছেন। বিএনপির বিশ্বাস, এভাবে তুলে নিয়ে যাওয়ার সংস্কৃতি আওয়ামী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। সেই পুরোনো কায়দায় বিরোধী দল নিধনের হাতিয়ার হিসেবে তাঁকে তুলে নেওয়া হয়েছে। কারণ, তিনি বর্তমান ভোটারবিহীন সরকারবিরোধী আন্দোলনের একজন তরুণ নেতা।

বিএনপির এই নেতার অভিযোগ, বেছে বেছে বিরোধী দলের তরুণ নেতা-কর্মীদের যেভাবে তুলে নেওয়া হচ্ছে, গ্রেপ্তার করা হচ্ছে, গুম করা হচ্ছে অথবা বিচারবহির্ভূতভাবে হত্যা করা হচ্ছে—এরই ধারাবাহিকতার শিকার এই মেধাবী ছাত্রনেতা সজল। এ ঘটনায় দেশব্যাপী গভীর উদ্বেগ, উৎকণ্ঠা ও ভয় আরও ঘনীভূত হলো।

প্রায় ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো খোঁজ না পাওয়ায় সজলের পরিবার, সহকর্মীসহ তাঁরা চরম উৎকণ্ঠিত বলে দাবি করেন রিজভী। তিনি বলেন, ‘এটি যেন সেই ইলিয়াস আলী, চৌধুরী আলম, সাইফুল ইসলাম হিরুসহ দেশব্যাপী অসংখ্য গুমেরই নতুন চিত্র। একের পর এক এই ঘটনা মর্মস্পর্শী, অবিশ্বাস্য ও জীবনপ্রবাহ রুদ্ধ করে দেওয়ার মতোই অভিঘাত।’

রুহুল কবির রিজভী মনে করেন, বাংলাদেশে বর্তমানে সরকারি বিচারবহির্ভূত হত্যা, গুম-খুনের প্রতিযোগিতায় মূলত বিরোধী দল নিধনই হচ্ছে প্রকাশ্য-অপ্রকাশ্য এজেন্ডা। এমন পরিস্থিতিতে সজলের নিখোঁজ হওয়ার ঘটনা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়, বরং একই সূত্রে গাঁথা।

আট বছরে এক বালতি পানিও আনতে পারেনি
সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, ‘ভারতের সঙ্গে বন্ধুত্বের এত দহরম-মহরম অথচ শেখ হাসিনা গত আট বছরে ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি।

রিজভীর ভাষ্য, ‘বছর যায় বছর আসে আর অবৈধ সরকার একতরফাভাবে ভারতকে সবকিছু দিয়েই যাচ্ছে, কিন্তু বাংলাদেশের মানুষের ন্যায্য পানির হিস্যা বুঝে পাচ্ছে না।’

কাল শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার ভারত সফরে যাচ্ছেন। তবে এই সফরে বাংলাদেশের মানুষের বহু প্রতীক্ষিত তিস্তা চুক্তির বিষয়ে কোনো এজেন্ডা না থাকায় ক্ষোভ প্রকাশ করেন রিজভী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য শামসুজ্জামান সুরুজ, আমিনুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT