২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

চিকিৎসা শেষে দেশে ফিরেছেন সিরাজুল আলম খান

প্রকাশিতঃ আগস্ট ১৫, ২০১৮, ৮:০৭ অপরাহ্ণ


‘নিউক্লিয়াস-বিএলএফ’র প্রতিষ্ঠাতা এবং স্বাধীনতা সংগ্রাম ও সশস্ত্র যুদ্ধের প্রধান সংগঠক সিরাজুল আলম খান দেশে ফিরেছেন। বুধবার সিরাজুল আলম খানের প্রধান জনসংযোগ কর্মকর্তা শিকদার মো. নিজাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার ভোর ৪টা ২০ মিনিটে এমিরাটস এয়ারলাইন্সে নিউইয়র্ক থেকে চিকিৎসা শেষে ঢাকায় ফিরেছেন সিরাজুল আলম খান।

যুক্তরাষ্ট্রে অবস্থানকালে তিনি তিনবার প্রাইভেট ক্লিনিকে পায়ের ব্যথার চিকিৎসা গ্রহণ করেছেন। গত ৭ জুলাই আকস্মিক মস্তিষ্কে প্রচণ্ড ব্যথা অনুভব করলে তাৎক্ষণিকভাবে তাকে নিউইয়র্কের এলমহার্স্ট হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। সেখানে সিটিস্ক্যানিংসহ রক্ত ও হৃদযন্ত্রের বিভিন্ন ধরনের পরীক্ষা নেয়া হয়। হাসপাতালের জরুরি বিভাগে ২৪ ঘণ্টা অবস্থানের পর চিকিৎসকরা তাকে পূর্ণ বিশ্রাম ও নিয়মিত ওষুধ সেবনের পরামর্শ দেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বছরের ১৭ আগস্ট উত্তর সাইপ্রাসের নিয়ার ইস্ট ইউনিভার্সিটি হাসপাতালে তার কোমর ও নিতম্বে (উরুসন্ধি) ঝুঁকিপূর্ণ জটিল অস্ত্রোপচার হয়। চলতি বছরের ৫ মে তিনি আবার উত্তর সাইপ্রাসের নিয়ার ইস্ট ইউনিভার্সিটি হাসপাতালে ১৮ দিন ধরে ফলোআপ চিকিৎসা গ্রহণ করেন। সেখানে তার দুই হাঁটু ও দুই কাঁধের চিকিৎসাও করা হয়। এ ছাড়া তিনি উত্তর সাইপ্রাসের নিয়ার ইস্ট ইউনিভার্সিটি হাসপাতালের অর্থোপেডিক, ফিজিক্যাল মেডিসিন, ডেন্টিস্ট্রি, ইউরোলজি, কার্ডিওলজিস্ট ও গ্লুকোমা বিশেষজ্ঞদের কাছে চিকিৎসা ও পরামর্শ নিয়েছেন এবং তার কাঁধের চিকিৎসার জন্য তাকে ‘সোল্ডার রিপ্লেসমেন্ট’-এর জন্য পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

উল্লেখ্য, তিনি গত ২ মে চিকিৎসার উদ্দেশ্যে সাইপ্রাস যান।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT