১০ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

গ্রেফতার তালিকা ইসিতে জমা বিএনপির

প্রকাশিতঃ নভেম্বর ১৬, ২০১৮, ১:০৯ অপরাহ্ণ


ঢাকা: 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গ্রেফতার হওয়া ৪৭২ জন নেতাকর্মীর তালিকা নির্বাচন কমিশনে (ইসি) জমা দিয়েছে বিএনপি।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কাছে শুক্রবার (১৬ নভেম্বর) এ সংক্রান্ত চিঠিসহ তালিকা জমা দিয়েছে দলটি।

বিএনপির কেন্দ্রীয় মামলা তথ্য সংগ্রহকারী কর্মকর্তা মো. সালাহউদ্দিন খান ইসিতে তালিকা জমা দিয়ে যান। চিঠিতে স্বাক্ষর করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের হস্তক্ষেপও কামনা করেন তিনি।

গত ১৪ নভেম্বর নির্বাচন কমিশন বলেছিল, তফসিলের পর যদি নেতাকর্মীদের গ্রেফতার করা হয়, তাহলে নাম-পদবিসহ সেটির তালিকা দেওয়ার জন্য। তালিকা দেখে হয়রানিমূলক মামলা বা গ্রেফতার করা হলে ব্যবস্থা নেবে ইসি। এরই পরিপ্রেক্ষিতে ইসিতে তফসিলের পর গ্রেফতার হওয়া নেতাকর্মীদের নাম-পদবিসহ তালিকা জমা দিলো বিএনপি।

চিঠিতে বলা হয়েছে, ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং আশপাশের এলাকাসহ সারাদেশ থেকে দলের ৪৭২ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এই মর্মে পাঁচটি এজাহারও পাওয়া গেছে। গ্রেফতার হওয়া নেতাকর্মীদের পদ-তালিকা জমা দেওয়া হলো। পরবর্তীতে আরও পাওয়া গেলে সেগুলোও জমা দেওয়া হবে।

তালিকা জমা দেওয়ার পর বিএনপির কেন্দ্রীয় মামলা তথ্য সংগ্রহকারী কর্মকর্তা মো. সালাহউদ্দিন খান সাংবাদিকদের বলেন, তফসিল পরবর্তী সময়ে ৪৭২ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। কমিশন থেকে বলা হয়েছিল, তফসিল পরবর্তী সময়ে কাউকে গ্রেফতার করা হবে না, কিন্তু করা হয়েছে। সেই তালিকা জমা দিলাম।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ নভেম্বর, বাছাই ২ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT