২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

গোপালগঞ্জে যমজ পাঁচ ভাই বোনের নতুন বই হাতে শিক্ষা জীবন শুরু

প্রকাশিতঃ জানুয়ারি ২, ২০১৮, ৫:২৫ অপরাহ্ণ


নতুন বই হাতে শিক্ষা জীবন শুরু করলো গোপালগঞ্জের পাঁচ যমজ শিশু। নতুন বছরে একই পোষাকে নতুন বই হাতে পাঁচ ভাই-বোন বেশ আনন্দে কাঁটিয়েছে।
গতকাল দুপুরে বাবা-মায়ের হাত ধরে তারা গোপালগঞ্জ সদর উপজেলার ৮১ নং করপাড়া মধ্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একই সাথে প্রাক প্রাথমিক শিশু শ্রেণীতে ভর্তি হয়। ওই পাঁচ যমজ শিশুর স্কুলে আসার খবরে তাদের দেখার জন্য বিপুল সংখ্যক অভিভাবক ভীড় করেন। শিক্ষক-শিক্ষার্থীরা স্কুলে তাদের বরণ করে নেন। পরে তাদের হাতে বই তুলে দিয়ে স্কুলের বই উৎসব শুরু হয়। এরা হলো, রুবাইয়া খান হীরা, রুশরা খান মনি, রামিসা খান মুক্তা, রাইসা খান মালা ও মাহির গফ্ফার মানিক।
এ সময় স্কুলের প্রধান শিক্ষক আশীষ কুমার রায়, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি নজরুল ইসলাম খান টিটো, তাদের বাবা করপাড়া ইউনিয়নের সাবেক মেম্বার ও ক্ষুদ্র ব্যবসায়ী গফ্ফার খান ও মা গৃহিণী সোমাইয়া খানমসহ অভিভাবকরা উপস্থিত ছিলেন। যজম ওই পাঁচ শিশু ভবিষ্যতে বাংলাদেশ পুলিশ বাহিনীতে নিজেদের নিয়োজিত করবে বলে অভিব্যক্তি প্রকাশ করে।
মা সোমাইয়া খানম সকলের কাছে দোয়া চেয়েছেন যাতে তার পাঁচ সন্তানরা ভাল মানুষ হতে পারে এবং তাদের মনবাসনা পূরণ হয়।
বাবা গফ্ফার খান বলেন, পাঁচ সন্তানকে এক সাথে স্কুলে ভর্তি করতে পেরে তিনি অনেক আনন্দিত। তার সন্তানরা পড়াশোনা শেষ করে যাতে দেশ সেবায় নিজেদের আতœ-নিয়োগ করতে পারে, তার জন্য তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
স্কুলের প্রধান শিক্ষক আশীষ কুমার রায় বলেন, পাঁচটি যমজ শিশু তার স্কুলে ভর্তি হয়েছে এ জন্য তিনি অনেক অনেক আনন্দিত। তাদের লেখাপড়ার প্রতি তিনি বিশেষ নজর রাখবেন বলেও জানান।
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি নজরুল ইসলাম খান টিটো বলেন, ওই ৫ যমজ শিশু যাতে সঠিক ভাবে লেখা পড়া করতে পারে তার জন্য সর্বাত্বক ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন সভাপতি।
উল্লেখ্য, বিগত ২০১২ সালের ২১ জুলাই ওই পাঁচ শিশু সোমাইয়া খানম ও গফ্ফার খান দম্পতির ঘরে জন্ম গ্রহন করে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT