১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং | ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

গুগলও ভুল করে!

প্রকাশিতঃ আগস্ট ২৫, ২০১৮, ৫:৩০ অপরাহ্ণ


একটি কথা আমরা শুনে আসি সবসময়-মানুষ মাত্রই ভুল হয়। শুধু কি মানুষ? যন্ত্রেরও কিন্তু ভুল হতে পারে। জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলই যেমন করে বসলো বড়সড় ভুল। তাদের ভুল তথ্যে অনেক দর্শকই মাঠে পৌঁছতে দেরি করলেন, গিয়ে দেখলেন খেলা অনেকটা পার হয়ে গেছে।

গুগল এমন ভুল করেছে আয়ারল্যান্ড-আফগানিস্তান সিরিজে। আইরিশরা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করেছে, যার দ্বিতীয় ম্যাচটি স্থানীয় সময় বিকেল পাঁচটায় শুরু হওয়ার কথা ছিল। গুগলে সার্চ দেয়ার পর এই ম্যাচের যে ফিকশ্চার এসেছে, তাতে দেখা গেছে এক ঘন্টা বেশি। অর্থাৎ ছয়টায় খেলা শুরু হবে ধরে নিয়ে মাঠে গেছেন দর্শকরা, গিয়ে দেখেন খেলা অনেকটাই পেরিয়ে গেছে।

গুগলের এমন কান্ডে ভীষণ অসন্তোষ প্রকাশ করেছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। তারা টুইটার অ্যাকাউন্টে লিখেছে, ‘ভক্তরা, খেয়াল রাখুন গুগল আয়ারল্যান্ড-আফগানিস্তান সিরিজের ভুল তথ্য দেখাচ্ছে। যদি আপনি ”ক্রিকেট আয়ারল্যান্ড” লিখে গুগল করেন তবে সার্চের রেজাল্টে যা আসবে, সেটা আমাদের তথ্য নয়।’

শুধু টি-টোয়েন্টি সিরিজে নয়। আফগানিস্তান আর আয়ারল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজেও এমন ভুল করেছিল গুগল। ওয়ানডেতে সব ম্যাচ শুরু হয়েছে স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে। কিন্তু গুগল সার্চে দেখিয়েছে ১১টা ৪৫ মিনিট।

আয়ারল্যান্ড ক্রিকেট আরেকটি টুইটে জানিয়েছে, গুগলের ভুল তথ্যে মাঠে দেরি করে পৌঁছেছেন অনেক দর্শক। যেটা নিয়ে বেশ অসন্তুষ্ট তারা।

এদিকে, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ টি-টোয়েন্টিটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। প্রথম দুই ম্যাচ জেতার সুবাদে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে সফরকারি আফগানিস্তান।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT