১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

গাজীপুরে পুলিশের মামলার আসামি বিএনপির ৪৪০ নেতাকর্মী

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১১, ২০১৮, ৬:০৭ অপরাহ্ণ


ডেস্ক নিউজ : পুলিশের কাজে বাধা, রাস্তায় বেআইনি সমাবেশ ডেকে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি, ইটপাটকেল নিক্ষেপ করে যানবাহন ভাঙচুর এবং জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে বিএনপির ৪৪০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

জয়দেবপুর থানা পুলিশের এসআই আব্দুল বাসেদ বাদী হয়ে মঙ্গলবার মামলাটি করেন। মামলায় ১৪০ জনের নাম উল্লেখ করা হলেও ২০০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলায় প্রধান আসামি করা হয়েছে প্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আসম হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নানকে।

মামলায় উল্লেখ্যযোগ্য অপর আসামিরা হলেন- গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শিল্পপতি মো. সোহরাব উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম বাচ্চু, ডা. মাজহারুল আলম, শ্রমিক দলের কেন্দ্রীয় নেতা সালাহ উদ্দিন সরকার, পীরজাদা এসএম রুহুল আমীন, বিএনপি নেতা মীর হালীমুজ্জামান ননী, শাহজাহান ফকির, শাখাওয়াৎ হোসেন সবুজ, সুরুজ আহমেদ, শওকত হোসেন সরকার, কুতুব উদ্দিন, আহমদ আলী রুশদী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন, কাউন্সিলর হান্নান মিয়া হান্নু, ফয়সাল আহমাদ সরকার ও হাসান আজমল ভূইয়াসহ ১৪০ জন।

মামলার এজহার সূত্রে জানা যায়, সোমবার শহরের রাজবাড়ি সড়কে বিএনপি অফিসের সামনে প্রতিবন্ধকতা সৃষ্টি করে মানববন্ধনের নামে বেআইনি সমাবেশ ডাকা হয়। নেতাকর্মীরা এ সময় পুলিশের কাজে বাধা, পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে যানবাহন চলাচল ব্যাহত এবং ভাঙচুর করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। এ সময় পুলিশের কনস্টেবল নাজমুল হোসেন, সাদ্দাম হোসেন ও শহিদুর রহমান আহত হয়। এ ঘটনায় মঙ্গলবার বিশেষ ক্ষমতা আইনে এ মামলাটি করা হয়।

এ ব্যাপারে জয়দেবপুর থানা পুলিশের ওসি মো. আমিনুল ইসলাম জানান, রাস্তায় বেআইনিভাবে সমাবেশ ঘটিয়ে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি, ভাঙচুর ও পুলিশের কাজে বাধা এবং পুলিশ সদস্য আহতের অভিযোগ ১৪০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এ ব্যাপারে গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. সোহরাব উদ্দিন বলেন, জেলা বিএনপির কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি চলাকালে পুলিশ অতর্কিতভাবে আমাদের ওপর লাঠিচার্জ করেছে। এতে আমাদের বেশকিছু নেতাকর্মী আহত হয়। পুলিশ উল্টো আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলা দিয়েছে।

কোর্ট ইন্সপেক্টর রবিউল ইসলাম জানান, গ্রেফতারকৃত শাহ রিয়াজুল হান্নান ও কাউন্সিলর হান্নান মিয়া হান্নুসহ ছয়জনকে মঙ্গলবার দুপুরে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT