২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

খালেদা জিয়াকে স্যাঁতসেঁতে ঘরে রাখা হয়েছে: ফখরুল

প্রকাশিতঃ ফেব্রুয়ারি ১১, ২০১৮, ১১:৩৮ পূর্বাহ্ণ


বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে এখন পর্যন্ত কোনো ডিভিশন দেওয়া হয়নি। তাঁকে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে সম্পূর্ণ একাকী রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলের জ্যেষ্ঠ ও কেন্দ্রীয় নেতারা এক জরুরি বৈঠক বসেন। রাত ৮টার দিকে বৈঠকস্থল থেকে বেরিয়ে মির্জা ফখরুল ইসলাম সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, ‘আজকে পাঁচজন সিনিয়র আইনজীবী খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। শুনে বিস্মিত হবেন, তাঁকে সম্পূর্ণ সলিটারি কনফারমেন্টে রাখা হয়েছে। কারাগারের যে ঘর-বাড়িগুলোতে কেউ বাস করে না, স্যাঁতসেঁতে হয়ে গেছে, সেই কারাগারে তাকে সম্পূর্ণ একা একজন প্রিজনার হিসেবে রাখা হয়েছে। সারা জাতি শুনলে ব্যথিত হবে যে, তাঁকে কোনো ডিভিশন এখন পর্যন্ত দেওয়া হয়নি।’

মির্জা ফখরুল বলেন, ৭৩ বছরের একজন বয়স্ক মানুষ, তাঁর যে সার্বক্ষণিক পরিচারিকা যেটা জেল কোডের মধ্যে রয়েছে, সেই পরিচারিকাকেও তাঁর সঙ্গে থাকতে দেওয়া হয়নি। এই বিষয়গুলো সম্পূর্ণ অমানবিক। তিনি বলেন, জেল কোডে খুব পরিষ্কার করে বলা আছে যে, সাবেক প্রধানমন্ত্রী বা সাবেক বিরোধী দলের নেত্রী তাঁরা সঙ্গে সঙ্গে ডিভিশন পাবেন। এর জন্য কোনো অনুমতির দরকার নেই, আদালতের দরকার নেই।

বিএনপির মহাসচিব অবিলম্বে খালেদা জিয়াকে ডিভিশন দিয়ে তাঁর প্রাপ্য মর্যাদা ও সুযোগ-সুবিধা দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান। তিনি বলেন, অন্যথায় তাঁর কিছু হলে এর দায়ভার সরকারকে বহন করতে হবে।

শনিবারের বৈঠকে আলোচনা হয় যে, দল পরিচালনা ও নেতাদের ঐক্য নিয়েও নানা মাধ্যমে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। সরকারের ফাঁদে পা দেওয়া যাবে না। এ ব্যাপারে সবাইকে একতাবদ্ধ থেকে একসুরে কথা বলার পরামর্শ দেওয়া হয়। সামগ্রিক পরিস্থিতি নিয়ে রোববার বিকেলে ২০-দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বসবে বিএনপি।

সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত সভা হয়। বৈঠকে চেয়ারপারসনের সম্মানে সভাপতির আসনটি খালি রাখা হয়।

বৈঠকে চলাকালে মোবাইল ফোনে লন্ডনে অবস্থানরত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য শোনানো হয়। সাড়ে ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত সভা হয়। রাত ৮টার দিকে বৈঠকস্থল থেকে বেরিয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের ব্রিফিং করেন। তিনি (তারেক রহমান) বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খালেদা জিয়ার মুক্তির জন্য, গণতন্ত্র ফিরিয়ে আনবার জন্য সবাইকে ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আজকের বৈঠকে বিভিন্ন নেতারা বক্তব্য রাখেন। দল এখন আগের চেয়ে অনেক বেশি ঐক্যবদ্ধ। সভায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান যে বক্তব্য দিয়েছেন, তা দলকে অনুপ্রাণিত করবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT