২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

খালেদার মুক্তির দাবিতে অনশনে বিএনপি

প্রকাশিতঃ ফেব্রুয়ারি ১৪, ২০১৮, ১২:৩৬ অপরাহ্ণ | শেষ আপডেটঃ ফেব্রুয়ারি ১৪, ২০১৮্‌, ১২:৩৭ অপরাহ্ণ


দুর্নীতির মামলায় শাস্তির পর বন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচি পালন করছে দলটির নেতা-কর্মীরা। আজ বুধবার সকাল ১০টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে এ অনশন কর্মসূচি শুরু হয়েছে। শেষ হবে বিকেল ৪টায়। প্রেস ক্লাবের সামনের ফুটপাতে মাদুর বিছিয়ে বসেছেন নেতারা; তাদের বক্তব্যের সঙ্গে স্লোগান দিয়ে যাচ্ছেন কর্মীরা। এর আগে একই দাবিতে গত সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও গতকাল মঙ্গলবার রাজধানীর নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। অনশনের শুরুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দেখা যায়নি। তিনি মামলায় হাজিরার জন্য আদালতে গেছেন জানিয়ে দলীয় নেতারা বলেছেন, আদালত থেকে ফিরে তিনি অনশনে যোগ দেবেন।

ইতোমধ্যেই কর্মসূচিতে অংশ নিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, নিতাই রায় চৌধুরী, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।

উল্লেখ্য, দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়েছেন আদালত। এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT