২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

খালেদার মুক্তিতে বিএনপির তৎপরতা নেই: হাছান মাহমুদ

প্রকাশিতঃ জুলাই ২৬, ২০১৮, ১১:৪৩ পূর্বাহ্ণ


 বিচার বাধাগ্রস্ত করার জন্যই খালেদা জিয়া কারাগারে অসুস্থতার নাটক করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ। তিনি বলেন, ‘উনি (খালেদা জিয়া) যদি খুব অসুস্থই হন, তাহলে কোনো হাসপাতালে যান না কেন? অসুস্থ মানুষের হাসপাতাল পছন্দ-অপছন্দ তো থাকতে পারে না।’

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে মাওলানা ভাসানী ঐক্যজোট আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন হাছান মাহমুদ।

খালেদাকে মুক্ত করার ক্ষেত্রে বিএনপির তৎপরতা নেই দাবি করে আওয়ামী লীগের অন্যতম এই মুখপাত্র বলেন, বিএনপির এবং তাদের আইনজীবী দলের ইদানীং কোনো তৎপরতা দেখা যাচ্ছে না। বিএনপি মনে করে, খালেদা জিয়া জেলে থাকলে তাদের ভোট বাড়ে। সেই জন্যই খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করার ক্ষেত্রে সচেষ্ট নয় বিএনপি।

কারাগারে খালেদা জিয়ার সুযোগ-সুবিধা সম্পর্কে সাবেক এই মন্ত্রী বলেন, বাংলাদেশের ইতিহাসে, এমনকি ব্রিটিশ আমলেও এমন সুযোগ-সুবিধা কেউ পেয়েছে কি না জানা নেই। কারাগারের সার্বক্ষণিক একজন নার্স আছেন। একজন চিকিৎসক সকাল-বিকেল স্বাস্থ্য পরীক্ষা করেন। এ ছাড়া শীতাতপনিয়ন্ত্রিত কক্ষ, আলাদা রান্নাঘর, রেফ্রিজারেটর, টেলিভিশন, এমনকি তাঁর পছন্দের গৃহপরিচারিকাও খালেদা জিয়ার সঙ্গে কারাগারে বসবাস করছেন।

হাছান মাহমুদ বলেন, কারাগারের বাইরে থাকার সময়ও খালেদা জিয়া বেশির ভাগ সময় ঘরের মধ্যে থাকতেন। সেই ঘরের বদলে তিনি আরেকটি ঘরের মধ্যে আছেন, অন্যান্য সুযোগ-সুবিধাসহ। আর তাঁর দলের নেতারা বলে বেড়াচ্ছেন তিনি প্রচণ্ড অসুস্থ।

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার বিষয়ে আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, ‘দুষ্কৃতকারীদের হামলা আমরা সমর্থন করি না। এই হামলা অবশ্যই সমর্থনযোগ্য নয়। হামলা হওয়ার পরপরই ছাত্রলীগের ওপর দোষ দেওয়াও ঠিক নয়।’ তিনি ছাত্রলীগের সাফাই গেয়ে বলেন, সেখানে ছাত্রলীগের কেউ ছিল না এবং কেউ দেখেও নাই। ছাত্রলীগকে ধন্যবাদ যে তারা সংবাদ সম্মেলন করে মাহমুদুর রহমানের ওপর হামলার বিচার ও তদন্তের দাবি করেছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT