১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং | ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, শীতকাল

ক্ষমতায় ফিরলে পাকিস্তানকে কাশ্মীর উপহারের প্রতিশ্রুতি শরিফের!

প্রকাশিতঃ জুলাই ২৪, ২০১৮, ৫:১৫ অপরাহ্ণ


ভোটারদের মন জয় করতে কাশ্মীরকে হাতিয়ার করলেন পাকিস্তান মুসলিম লীগের প্রধান শেহবাজ শরিফ। দলের প্রধানমন্ত্রী পদপ্রার্থী শরিফ জানান, তিনি প্রধানমন্ত্রী হলে দুই কাশ্মীরকে এক করে দেবেন। নতুন কাশ্মীর হবে পাকিস্তানের অংশ।

পাকিস্তান মিডিয়া জিও টিভিকে দেওয়া সাক্ষাৎকারে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই শেহবাজ শরিফ বলেন, ‘সেখানে এমন পরিস্থিতি তৈরি করব যাতে দুই কাশ্মীর এক হয়ে যায়। ঠিক যেমন পূর্ব ও পশ্চিম জার্মানি এক হয়ে গিয়েছিল।’

প্রসঙ্গত ৯০ এর দশকের গোড়ায় জার্মান ডেমোক্র্যাটিক রিপাবলিক পশ্চিম জার্মানির সঙ্গে একীভূত হয়ে বর্তমান জার্মানি রাষ্ট্র গঠন করে। দুই জার্মানির জনগণ নিজেরাই বার্লিন প্রাচীর ভেঙে ফেলে। বার্লিন প্রাচীর ভেঙে ফেলার মধ্য দিয়ে ইউরোপের বুকে জার্মানগণ একত্রিত হন। শেহবাজ শরিফ ঠিক সেই কায়দাতেই বেড়াজাল ভেঙে ফেলে দুই কাশ্মীরকে একীভূত করার কথা বলতে চেয়েছেন।

ওই সাক্ষাৎকারে কাশ্মীর নিয়ে ভারতকে তুলোধুনা করেন শেহবাজ শরিফ। তাঁর অভিযোগ, ভারতীয় সেনা কাশ্মীরিদের ওপর অকথ্য অত্যাচার চালাচ্ছে। বলেন, ‘শান্তি ও উন্নয়নের পথে কাশ্মীর পাকিস্তানের অংশ হয়ে উঠবে। পূর্ব জার্মানির জনগণ যেভাবে বার্লিন প্রাচীর ভেঙে দিয়েছিল, কাশ্মীরিরাও তাই করবেন। পশ্চিম জার্মানির উন্নয়নের জেরে দুই জার্মানিকে এক করে দিয়েছিল।’

এই সাক্ষাৎকারে তিনি পাকিস্তানকে মালয়েশিয়া ও তুরস্কের মতো উন্নত দেশের পর্যায়ে নিয়ে যাওয়ারও প্রতিশ্রুতি দেন। জানান, তিনি মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ও তুরস্কের প্রেসিডেন্টের সঙ্গে দেখা করবেন। পাকিস্তানকে কীভাবে উন্নয়নের শিখরে নিয়ে যাওয়া যায় সেই নিয়ে তাদের সঙ্গে আলোচনা করবেন। পাশাপাশি পাকিস্তানের জনগণকে ইমরান খানের মতো নেতাকে ভোট না দেওয়ার আর্জি জানান।

তাঁর মতে, ইমরান খানের মতো নেতারা শুধু মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে বেড়ায়। তিনি শুধু ভিত্তিহীন অভিযোগ ও মিথ্যা প্রতিশ্রুতির রাজনীতি করেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT