২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

ক্যারিয়ারে প্রথম হাফ সেঞ্চুরি লিটন দাসের

প্রকাশিতঃ আগস্ট ৬, ২০১৮, ১১:৪০ পূর্বাহ্ণ


ক্যারিয়ারে টেস্ট এবং ওয়ানডের চেয়ে টি-টোয়েন্টিই বেশি খেলেছেন লিটন কুমার দাস। ক্ল্যাসিক্যাল ব্যাটিং করেন তিনি ঘরোয়া ক্রিকেটে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে গেলেই কেন যেন মিইয়ে যান। যার প্রমান তার নামের পাশে এখনও পর্যন্ত কোনো সেঞ্চুরির লিখতে না পারা।

১০ টেস্টের ১৭ ইনিংসে ৩টি হাফ সেঞ্চুরি (সর্বোচ্চ ৯৪) থাকলেও ওয়ানডে (১২টি) এবং টি-টোয়েন্টিতে কোনো হাফ সেঞ্চুরি নেই তার। আজকের ম্যাচ নিয়ে তার খেলা টি-টোয়েন্টির সংখ্যা ১৫টি। অবশেষে ১৫তম ম্যাচে এসে প্রথম হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন লিটন দাস।

টি-টোয়েন্টিতে এর আগে লিটন ‍কুমার দাসের সর্বোচ্চ রান ছিল ৪৩। এই বছর কলম্বোয় নিদাহাস ট্রফিতে ভারতের বিপক্ষে ৪৩ রানের ইনিংসটি খেলেন তিনি। এবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরির দেখা পেলেন তিনি।

তাও যেনতেনভাবে নয়। রীতিমত বিধ্বংসী হয়ে। কারণ, লিটন কুমারের ব্যাট আজ ছিল যেন শানিত তরবারি। ক্যারিবীয় বোলারদের একের পর এক মাঠের বাইরে পাঠিয়েছেন। মাত্র ২৪ বলে তুলে নিয়েছেন ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি। যদিও হাফ সেঞ্চুরিটি হতে পারতো আরও কম বলে। শেষ দিকে হয়তো নার্ভাসনেসে ভুগছিলেন তিনি।

শেষ পর্যন্ত ইনিংসের ৮ম ওভারে গিয়ে স্যামুয়েল বদ্রির কাছ থেকে ১ রান নিয়েই হাফ সেঞ্চুরির মাইলফলকে পৌঁছান। সব মিলিয়ে ১৬ ইনিংস হাফ সেঞ্চুরির দেখা পেলেন তিনি। সর্বশেষ এ বছর জানুয়ারিতে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন লিটন। শেষ পর্যন্ত ৩২ বলে ৬১ রান করে আউট হয়ে যান তিনি।

১১তম ওভারের ৫ম বলে এসে ক্যাচ তুলে দেন লিটন। কেসরিক উইলিয়ামসের স্লো ডেলিভারিকে বুঝতে না পেরে কভারের ওপর দিয়ে তুলে দিতে চেয়েছিলেন। কিন্তু ব্যাটে-বলে ঠিকমত না হওয়ার কারণে লং অফে ক্যাচ উঠে যায় এবং অ্যাশলে নার্স সেটিকে তালুবন্দী করে নেন। ৬টি বাউন্ডারি এবং ৩টি ছক্কায় নিজের ইনিংসকে সাজান লিট

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT