২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

কেরালার বানভাসিদের সাহায্যে প্রস্তুত পাকিস্তান : ইমরান

প্রকাশিতঃ আগস্ট ২৪, ২০১৮, ৫:৩৩ অপরাহ্ণ


কেরালার বানভাসী মানুষদের সাহায্য করতে চান পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার এক টুইট বার্তায় ইমরান বলেন, পাকিস্তানের মানুষদের পক্ষ থেকে কেরালার মানুষদের জন্য আমরা প্রার্থনা করছি। বন্যা বিধ্বস্ত মানুষরা দ্রুত স্বাভাবিক জীবনে ফিরে আসুন। পাক প্রধানমন্ত্রী আরও লিখেছেন, বন্যাদুর্গত মানুষদের জন্য যে কোনও ধরনের মানবিক সাহায্য করতে প্রস্তুত পাকিস্তান।

চলতি বছর কেরালায় নজিরবিহীন বন্যায় ইতোমধ্যেই মৃত্যুর সংখ্যা চারশোতে পৌঁছেছে। ১৪ লাখ মানুষ ঘরছাড়া হয়েছেন। টানা বৃষ্টি ও বন্যায় রাজ্যের ৮টি জেলা প্রায় ভেসে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখন পর্যন্ত ২০ হাজার কোটি টাকা। এরকম এক অবস্থায় কেরালা সরকার কেন্দ্রের কাছ থেকে ২ হাজার ৬শ কোটি টাকা সাহায্য চেয়েছে। কিন্তু কেন্দ্র ৬শ কোটি টাকা দেওয়ার কথা জানিয়েছে।

এদিকে, বিদেশ থেকে সাহায্য নেওয়ার ব্যাপারে আপত্তি রয়েছে কেন্দ্রের। এমনটাই সাফ জানিয়ে দেওয়া হয়েছে কেন্দ্রের তরফ থেকে। সম্প্রতি একটি জল্পনা তৈরি হয়েছিল, সংযুক্ত আরব আমিরাত সরকার কেরালাকে ৭০০ কোটি টাকা সাহায্য দিতে চায়। ওই কথা ওঠার পরই সরকার জানিয়ে দেয় কোনও বিদেশি সাহায্য নেবে না ভারত। ফলে ইমরান খান সাহায্য করতে চাইলেও তা নেবে না ভারত। অর্থাৎ কেরালার মানুষের জন্য ইমারানের বার্তা কোনও খুশির খবরই নয়।

গত শুক্রবারই পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ইমরান খান। তার পরেই তিনি ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার ঘোষণা দেন। তিনি বলেন, ভারত এক কদম বাড়ালে পাকিস্তান দুই কদম এগোবে। তবে ভারতকে সাহায্য করলে তার কতটা রাজনৈতিক ফয়দা হবে তানিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT