২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

কুষ্টিয়া ও চাঁপাইনবাবগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

প্রকাশিতঃ জুলাই ২১, ২০১৮, ১১:১৪ পূর্বাহ্ণ


কুষ্টিয়ার ভেড়ামারায় পুলিশের সঙ্গে এবং চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছে। গতকাল শুক্রবার দিবাগত গভীর রাতে মাদকবিরোধী অভিযানকালে পৃথক এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

কুষ্টিয়ায় নিহত ব্যক্তির নাম শামছুদ্দীন ওরফে শাম (৩৮)। চাঁপাইনবাবগঞ্জের নিহত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দাবি, নিহত ব্যক্তিরা মাদক ব্যবসায়ী।

কুষ্টিয়া: ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, ভেড়ামারা বাঁকাপুল চরদামুকদিয়া এলাকায় একদল মাদক ব্যবসায়ী মাদক কেনাবেচা করছে এমন খবরের ভিত্তিতে পুলিশের একটি দল সেখানে অবস্থান নেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় একজনকে উদ্ধার করে। ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক ওই ব্যক্তিকে মৃত ঘোষণা করেন। রাতেই তাঁর লাশ কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে নিয়ে আসা হয়।

ঘটনাস্থল থেকে ৫০০টি ইয়াবা, একটি ওয়ান শুটার গান, দুটি গুলি ও দুটি গুলির খোসা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পুলিশের এক উপপরিদর্শকসহ (এসআই) তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

ওসি জানান, নিহত মাদক ব্যবসায়ী শামছুদ্দীন ভেড়ামারা ক্ষেমিরদিয়াড় এলাকার বাসিন্দা। তাঁর বিরুদ্ধে ভেড়ামারা থানায় আটটি মাদকের মামলা রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ: র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল মুরাদের ভাষ্য, মাদকের একটি বড় চালান সদর উপজেলার সন্দুরপুর ইউনিয়নের মোল্লান গ্রামের শেষ মাথায় আসছে, এমন গোপন খবরের ভিত্তিতে রাত দেড়টার দিকে অভিযানে যায় র‌্যাব সদস্যরা। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি করে। গোলাগুলির একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটে। গোলাগুলি থামার পর ঘটনাস্থল তল্লাশি করে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাঁকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তাঁর পরিচয় উদ্ধারের চেষ্টা চলছে।
ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি ম্যাগাজিন, চারটি গুলি ও ১১৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT