২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

কাশ্মিরে অপহৃত পুলিশ পরিবারের সদস্যদের মুক্তি

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১, ২০১৮, ১০:৪২ পূর্বাহ্ণ


ভারত শাসিত কাশ্মিরের পুলিশ পরিবারের যে ১১ জনকে অপহরণ করেছিল হিজবুল মুজাহিদিন গোষ্ঠী, শুক্রবার রাতে তাদের মুক্তি দেয়া হয়েছে। বুধবার তারা অপহৃত হয়েছিলেন।

তবে এই মুক্তির সঙ্গে হিজবুল মুজাহিদিন জানিয়েছে, তাদের দলের সদস্যদের যেসব আত্মীয় পরিজনকে আটক করে রাখা হয়েছে, তাদের তিনদিনের মধ্যে মুক্তি না দিলে পুলিশ-কর্মীদের আত্মীয়স্বজনকে তারা রেহাই দেবে না।

প্রায় তিনদশক ধরে কাশ্মিরে চলতে থাকা সশস্ত্র আন্দোলনে এর আগে কখনও এত বেশী সংখ্যায় পুলিশ-কর্মীদের পরিবার-পরিজন আক্রান্ত হননি। শুক্রবার রাতে জারি করা এক অডিও বার্তায় হিজবুল মুজাহিদিন কমান্ডার রিয়াজ নাইকু অপহৃতদের মুক্তি দেওয়ার কথা ঘোষণা করেন।

একই সঙ্গে তিনি এই হুমকিও দিয়েছেন, তার সতীর্থদের যেসব আত্মীয়স্বজনকে পুলিশ এবং নিরাপত্তা বাহিনী আটক করে রেখেছে, তাদের তিনদিনের মধ্যে যদি না ছেড়ে দেওয়া হয়, তাহলে পুলিশ কর্মীদের আত্মীয়দের বড় ধরনের শাস্তি পেতে হবে।

রিয়াজ নাইকু বলেন, এতদিন তারা কাশ্মিরের পুলিশকে নিজেদের রাজ্যের মানুষ বলে মনে করতেন, কিন্তু এখন দেখা যাচ্ছে যে লড়াইয়ের ময়দানে ফ্রন্টলাইনে থাকছে কাশ্মির পুলিশই।

নিরাপত্তা বাহিনীর হাজার হাজার সদস্যদের পরিবার পরিজন এখন নিরাপত্তাহীনতায় ভুগতে শুরু করেছেন। পুলিশের শীর্ষ কর্মকর্তারা নির্দেশ দিয়েছেন যাতে কোনও নিরাপত্তাবাহিনীর সদস্য ছুটি নিয়ে এই সময়ে বাড়িতে না যান বা একা ঘোরাফেরা না করেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT