২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

কলকাতার ধসে পড়া সেতু পরিদর্শন করলেন মমতা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৫, ২০১৮, ৯:১৩ অপরাহ্ণ


কলকাতার মাঝেরহাট উড়াল সড়কের ভাঙা অংশ পরিদর্শনে গেলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। দার্জিলিং থেকেই ফিরেই মাঝেরহাট যান তিনি।

মমতার সঙ্গে ছিলেন রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম এবং শোভন চট্টোপাধ্যায়। এছাড়া ছিলেন মুখ্যসচিব মলয় দেও। দুর্ঘটনার খবর পেয়ে দার্জিলিং সফর শেষ না করেই ফিরে এসেছেন মমতা ।

ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ কেমনভাবে চলছে তা খতিয়ে দেখেন তিনি। পাশাপাশি আহতদেরর চিকিৎসা কেমনভাবে হচ্ছে সেটাও জেনে নেন প্রশাসনের কর্মকর্তাদের কাছ থেকে।

সাংবাদিকদের তিনি জানান, আরো বড় ঘটনা ঘটে যেতে পারত। কিন্তু কোনো ঘটনাকেই ছোট করে দেখা উচিত নয়। উচ্চ পর্যায়ের তদন্ত হবে। কাল বিভিন্ন দপ্তরের সঙ্গে আমি বৈঠকে বসছি।

এছাড়া ক্ষতিপূরণের আনুষ্ঠানিক ঘোষণা দেন মমতা। তিনি বলেন, মৃত্যুর বিকল্প নেই। কিন্তু একজনের মৃত্যুর পর তার বাড়ির বাকিদের বেঁচে থাকতে হয়। তাই নিহতের বাড়িতে চেক পাঠানো হয়েছে।

এদিকে দুর্ঘটনার দায় ঘুরিয়ে মেট্রোর ঘাড়েই চাপিয়েছেন তিনি। অন্যদিকে মাঝেরহাট উড়ালসড়ক ভেঙে পড়ার ঘটনায় প্রকাশ্যে এসেছে চাঞ্চল্যকর অভিযোগ।

কেন্দ্রীয় সরকারের সংস্থা রাইটসের দাবি ২০১৬ সালেই মাঝেরহাট উড়ালসড়ক সম্পর্কে রাজ্য প্রশাসনকে সতর্ক করা হয়েছিল। মেরামতির জন্য টেন্ডারও ডাকা হয়। কিন্তু নানা রকম টালবাহানায় মেরামতির কাজে দেরি হয়ে যায়।

বছর দুয়েক আগে পোস্তায় উড়ালপুল ভেঙে পড়ার পর রাইটসকে দিয়ে শহরের সমস্ত সেতু পরীক্ষা করায় রাজ্য সরকার। আর তখনই মাঝেরহাট উড়ালসড়ক সম্পর্কে রিপোর্ট দেয় রাইটস।

অন্যদিকে এই ঘটনার পর তৎপর হয়েছে রাজ্য প্রশাসন। জানা গেছে শহরের প্রতিটি সেতুর অবস্থা কেমন তা জানতে একটি নজরদারি কমিটি তৈরি করা হবে। পাশাপাশি দ্রুত ওই উড়ালসড়ক মেরামতের কাজ শুরু হবে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT