২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, শরৎকাল

কমলাপুরে অগ্রিম টিকিট নিতে উপচেপড়া ভিড়

প্রকাশিতঃ আগস্ট ১১, ২০১৮, ১১:২১ পূর্বাহ্ণ


ঈদুল আজহা উপলক্ষে রেলের অগ্রিম টিকিট বিক্রির চতুর্থ দিনে টিকিট প্রত্যাশী মানুষের উপচেপড়া ভিড় জমেছে কমলাপুর স্টেশনে। অগ্রিম টিকিট পেতে অনেকেই শুক্রবার বিকেলে স্টেশনে জড়ো হয়েছেন। সে লাইন বাড়তে বাড়তে ভোর ৩টার পর স্টেশন ছাড়িয়ে সড়কে চলে যায়। কমলাপুর স্টেশন থেকে ভিআইপি গেট ও মাইক্রো স্ট্যান্ড পর্যন্ত মানুষের লাইন ছাড়িয়েছে। লাইনে দাঁড়ানো মানুষগুলো হঠাৎ হঠাৎ চিৎকার দিয়ে বলছেন, যেনো লাইনের ভেতরে অন্য কেউ প্রবেশ না করে।

আজ শনিবার কমলাপুর স্টেশনে প্রায় অর্ধলক্ষাধিক মানুষের সমাগম হয়েছে। সবাই টিকিট পাবেন কিনা বলা যাচ্ছে না। তবে টিকিট যতোক্ষণ আছে ততক্ষণ দেওয়া হবে। আজকে দেওয়া হচ্ছে ২০ আগস্টের টিকিট।

আজ মোট ২৬ হাজার ৮৯৫টি টিকিট দেওয়া হচ্ছে। বৃহস্পতিবারের মতো আজও মোট ৩৫টি আন্তঃনগর ট্রেনের জন্য ২৬ হাজার ৮৯৫টি টিকিট বিক্রি করা হবে।

কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, আগামী ১৭ আগস্ট থেকে এবারের ঈদ যাত্রা শুরু হবে। ২০ আগস্ট সারাদেশের উদ্দেশে মোট ৬৮টি ট্রেন ছেড়ে যাবে। এর মধ্যে ৩৫টি আন্তঃনগর, বাকিগুলো মেইল ও লোকাল সার্ভিস।

আগামীকাল রবিবার ১২ আগস্ট দেওয়া হবে ২১ আগস্টের টিকিট। একইভাবে আগামী ১৫ আগস্ট থেকে ফিরতি যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। আর ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭, ২৮ আগস্টের টিকিট।

এর আগে বুধবার সকাল ৮টায় প্রথম দিনের টিকিট বিক্রি শুরু হয়। চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত। ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে একযোগে ট্রেনের এ টিকিট দেওয়া হচ্ছে বলে রেলওয়ে সূত্রে জানা গেছে।

এদিকে টিকিট প্রত্যাশীদের নিরাপত্তায় পুরো স্টেশন এলাকা গোপন ক্যামেরায় মুড়িয়ে দেওয়া হয়েছে। কালোবাজারে টিকিট বিক্রি প্রতিরোধে রয়েছে র‌্যাব, পুলিশ, রেলওয়ে পুলিশ, আনসার বাহিনী। অন্যদিকে অপরাধীদের তাৎক্ষণিক সাজা দিতে পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমাণ আদালত।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT