১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

কনুই ও হাঁটুর দাগ দূর করবেন যেভাবে

প্রকাশিতঃ জুন ১২, ২০১৮, ১:৫২ অপরাহ্ণ


ঈদের আগে ত্বক ও চুলের যত্ন নেয়া জরুরি। তবে শুধু মুখেরই না, যত্ন নিতে হবে কনুই এবং হাঁটুরও। কারণ সচেতন নারীদের জন্য কনুই এবং হাঁটুর বিশ্রী দাগ দুশ্চিন্তার ব্যাপার। কনুই, হাঁটু ইত্যাদি অংশগুলো যদি যত্নের অভাবে দিনের পর দিন খসখসে ও কালো হয়ে যায়, তাহলে নিশ্চয়ই ভালোলাগবে না! শরীরের এই অংশগুলো আমাদের অবহেলার কারণে কালো হয়ে ছোপ ছোপ দাগ পড়ে যায় এবং খসখসে অনুভব হয়। চলুন জেনে নেই কনুই এবং হাঁটুর কালো ও খসখসে ভাব দূর করার কার্যকর প্যাকের তৈরি ও ব্যবহার-

৩-৪ টি ভিটামিন-ই ক্যাপসুল থেকে এর ভেতরের তেলটা বের করে নিন। এবার এটি আপনার কনুই এবং হাঁটুর চামড়ায় ব্যবহার করুন বা এটি চামড়ার উপর ঘষে ঘষে প্রয়োগ করুন। চাইলে এর সাথে চিনি মিশিয়ে নিতে পারেন। এটি ময়েশ্চারাইজিং এর কাজ করবে এবং এতে রয়েছে শক্তিশালী অ্যান্টি-অক্সিডেন্টসমূহ যা ক্ষতিগ্রস্ত চামড়া রিপেয়ার করে এবং ক্ষতিগ্রস্ত টিস্যুগুলো উন্নত করতে সাহায্য করে খুব দ্রুত।

লেবুর রস হাঁটু ও কনুইয়ের কালো দাগ সাড়াতে খুবই কার্যকর একটি উপাদান। এটি একটি ন্যাচারাল ব্লিচিং উপাদান। এছাড়াও লেবুর রস ক্ষতিগ্রস্ত চামড়া এক্সফ্লয়েট করে এবং চামড়া রিপেয়ার করতে সাহায্য করে। যাই হোক, আপনি ১ টেবিল চামচ লেবুর রসের সাথে ১ টেবিল চামচ মধু মিশিয়ে ব্যবহার করতে পারেন প্রতি সপ্তাহে ৩ বার। নিয়মিত ব্যবহার করলে দ্রুত রেজাল্ট পাবেন।

কফি ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরিয়ে আনতে অসাধারণ ক্ষমতা রাখে। আর তাই কাঁচা দুধ অথবা পানির সাথে কফি পাউডার মিশিয়ে সপ্তাহে ৩ দিন আপনার কনুই বা হাটুতে ব্যবহার করুন। দ্রুত ফলাফল পেতে ২-৩ সপ্তাহ নিয়মিত ব্যবহার করুন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT