১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

এসকয়ার নিটের বিডিং শুরু আজ

প্রকাশিতঃ জুলাই ৯, ২০১৮, ১১:২৭ পূর্বাহ্ণ


বুক বিল্ডিংয়ের মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহের অনুমোদন পাওয়া এসকয়ার নিট কম্পোজিট লিমিটেডের শেয়ারের কাট-অফ প্রাইস নির্ধারণে আজ (সোমবার) থেকে বিডিং শুরু হবে। বিকেল ৫টায় শুরু হয়ে এ বিডিং চলবে টানা ৭২ ঘণ্টা।

যোগ্য বিনিয়োগকারীরা এই বিডিংয়ে অংশগ্রহণ করে কাট-অফ প্রাইস নির্ধারণ করবেন। এর ওপর নির্ভর করবে প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিও) কোম্পানিটি কতগুলো শেয়ার ইস্যু করবে এবং আইপিওতে প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য কতো হবে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ২৩ জানুয়ারি এসকয়ার নিট কম্পোজিটকে বিডিং করার অনুমোদন দেয়। ওই অনুমোদনের ফলেই প্রতিষ্ঠানটি এই বিডিংয়ের আয়োজন করছে।

বিডিংয়ের অনুমোদন দেয়ার সময় বিএসইসি জানায়, এসকোয়ার নিট কম্পোজিট বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণ প্রস্তাবের মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে।

আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকা প্রতিষ্ঠানটি মেশিন ক্রয়, ভবন নির্মাণ ও সিভিল কন্সট্রাকশন এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

২০১৭ সারের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ৫২ পয়সা। আর ২০১৭ সালের ৩০ জুন পুনর্মূল্যায়ন পরবর্তী নিট শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৫ টাকা ৮৩ পয়সা এবং পুর্নমূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য ২৫ টাকা ৯৬ পয়সা হয়েছে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। আর রেজিস্ট্রার টু দ্য ইস্যুর দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT