১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

এমপিওভুক্তির ব্যাপারে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করুন : রওশন

প্রকাশিতঃ জানুয়ারি ১, ২০১৮, ৮:১১ অপরাহ্ণ


সরকার নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির ব্যাপারে অবিলম্বে ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।
তিনি বলেছেন, শিক্ষকদের জীবন অবহেলা ও কষ্টে কাটলে তাদের উৎসাহ ফুরিয়ে যাবে। তাদের হাত দিয়ে ভবিষ্যতে সুনাগরিক বেরিয়ে আসবে কিভাবে? কাজেই মানবিক দিক বিবেচনা করে সরকার নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির ব্যাপারে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করবেন।

সোমবার (১লা জানুয়ারি) বিকেলে বিরোধী দলের নেতা তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোঃ মামুন হাসান এর স্বাক্ষরিত পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহবান জানান।

বিবৃতিতে তিনি বলেন, বছরের প্রথম দিন সারা দেশে যখন বই উৎসব চলছে তখন সরকারি স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও স্কুল কলেজের শিক্ষকরা অনশন কর্মসূচি অব্যাহত রেখেছেন। দেশের হাজার হাজার নন-এমপিও স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক কর্মচারী বেশির ভাগই বিনা বেতনে সেখানে চাকুরি করছে। প্রতিষ্ঠানগুলো গড়ে উঠেছে সরকারের স্বীকৃতি নিয়েই।    কিন্তু বছরের পর বছর এসব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি হয়নি। এমপিওভুক্তি নিয়ে জাতীয় সংসদে একাধিকবার দাবি উঠলেও বিষয়টি উপেক্ষিত থেকে গেছে।

বিবৃতিতে বিরোধীদলীয় নেতা বলেন, আমাদের দেশের শিক্ষকরাই সবচেয়ে বেশি অবহেলিত। তাদের জীবন যাপনের জন্য প্রয়োজনীয় বেতন-ভাতা যোগান দেয়া হয় না। বিশেষ করে নন-এমপিও প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের বেশির ভাগই জীবন যাপনের জন্য অন্য কোন কাজ করতে হয়।
তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সমৃদ্ধ করা, সুশিক্ষার পরিবেশ সৃষ্টি এবং শিক্ষার সুষ্ঠু বিকাশের জন্য এমপিওভুক্তি অত্যন্ত জরুরী।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT