১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

এমটিবির ১০ শতাংশ শেয়ার কিনবে নরফান্ড

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২০, ২০১৮, ৬:২৭ অপরাহ্ণ


ডেস্ক নিউজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) ১০ শতাংশ শেয়ার কিনবে দ্য নরওয়েজিয়ান ইনভেস্টমেন্ট ফান্ড ফর ডেভেলপিং কান্ট্রিজ বা নরফান্ড।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, নরফান্ডের কাছে এমটিবির ১০ শতাংশ শেয়ার বিক্রির বিষয়ে ব্যাংকটির পরিচালনা পর্ষদ সিদ্ধান্ত নিয়েছে। নরফান্ড এই শেয়ারের বিপরীতে দেবে ১৭৩ কোটি ২৩ লাখ ৭৪ হাজার ৮১৮ টাকা।

১০ টাকা অভিহিত মূল্যের এমটিবির প্রতিটি শেয়ারের জন্য দ্য নরওয়েজিয়ান ইনভেস্টমেন্ট ফান্ড ফর ডেভেলপিং কান্ট্রিজ দেবে ২৭ টাকা ১৯ পয়সা। অর্থাৎ প্রতিটি শেয়ারের জন্য প্রিমিয়াম বাবদ এমটিবি পাবে ১৭ টাকা ১৯ পয়সা।

এমটিবি ডিএসইকে আরও জানিয়েছে, নরফান্ডের জন্য বিদ্যমান শেয়ারের বাইরে নতুন করে ৬ কোটি ৩৭ লাখ ৭ হাজার শেয়ার ইস্যু করা হবে। আলোচিত এ শেয়ার কেনার পর এমটিবির পরিচালনা পর্ষদে নরফান্ডের পক্ষ থেকে একজন পরিচালক অন্তর্ভুক্ত করা হবে।

নরফান্ডের কাছে শেয়ার বিক্রির সিদ্ধান্ত কার্যকর করতে এমটিবির সংঘস্মারকের কিছু ধারা পরিবর্তন করতে হবে। এ জন্য প্রয়োজন হবে সাধারণ শেয়ারহোল্ডারদের সম্মতি ও যৌথ মূলধনী কোম্পানিসমূহের পরিদফতরের (আরজেএসসি) অনুমতি।

শেয়ারহোল্ডারদের মতামতের জন্য আগামী ১ নভেম্বর রাজধানীর কাজী নজরুল ইসলাম এভিনিউয়ে এমটিবি টাওয়ারে ব্যাংকের বিশেষ সাধারণ সভা (ইজিএম) ডাকা হয়েছে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১০ অক্টোবর।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT