১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৩

প্রকাশিতঃ জানুয়ারি ২৫, ২০১৮, ৫:৪৮ অপরাহ্ণ


অফশোর প্রতিষ্ঠান করে টাকা পাচারের অভিযোগে এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক, ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন অ্যান্ড ট্রেজারি শাখার প্রধান আবু হেনা মোস্তফা কামাল এবং ব্যবসায়ী সাইফুল হককে আজ গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য জানিয়েছেন। রাজধানীর বিভিন্ন জায়গা থেকে আজ বৃহস্পতিবার তাঁদের গ্রেপ্তার করা হয়।

দুদক সূত্র জানায়, গ্রেপ্তার ব্যবসায়ী সাইফুল হক এবি ব্যাংকের প্রথম চেয়ারম্যান বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী এম মোরশেদ খানের জামাতা। এর আগে গত মাসে এ তিনজনকে কয়েক দফায় জিজ্ঞাসাবাদ করে দুদক।

দুদক সূত্রগুলো জানায়, ২০১৪ সালে এবি ব্যাংক বাংলাদেশ ব্যাংকের অনুমতি না নিয়েই ২০ মিলিয়ন মার্কিন ডলার (১৬৫ কোটি টাকা প্রায়) মধ্যপ্রাচ্যের একটি ব্যাংক হিসাবে পাঠায়। এর পেছনে ব্যবসায়ী সাইফুল ও তাঁর সহযোগী সংযুক্ত আরব আমিরাতের নাগরিক খুররম আবদুল্লাহ কলকাঠি নেড়েছেন বলে কর্মকর্তাদের ধারণা। বাংলাদেশে বিমান সংস্থা ফ্লাই দুবাইয়ের স্থানীয় এজেন্ট সাইফুলের মালিকানাধীন প্রতিষ্ঠান স্কাই এভিয়েশন। এ ছাড়া মধ্যপ্রাচ্যে তাঁর কিছু ব্যবসা রয়েছে। এর আগে ২০১৬ সালে ফ্লাই দুবাইয়ের নামে শুল্কমুক্ত কোটায় মিথ্যা ঘোষণা দিয়ে আনা চারটি বিলাসবহুল গাড়ি শুল্ক গোয়েন্দারা আটকে দিলে সাইফুল হক ও তাঁর প্রতিষ্ঠান স্কাই এভিয়েশন আলোচনায় আসে। পরে রোলস রয়েস, পোরশে, রেঞ্জ রোভার স্পোর্টস ও ল্যান্ড রোভার ডিসকভারি ফোর এস গাড়িগুলো জব্দ করা হয়।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT