১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

এবার সাম্রাজ্য কোসেমের হাতে

প্রকাশিতঃ জুলাই ২১, ২০১৮, ১:৫৭ অপরাহ্ণ


দীপ্ত টিভিতে আজ শনিবার থেকে আবার শুরু হচ্ছে জনপ্রিয় সিরিজ ‘সুলতান সুলেমান: কোসেম’-এর নতুন সিজন। জানা গেছে, আজ থেকে সপ্তাহের প্রতি শনি থেকে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটায় প্রচারিত হবে সিরিজটির অষ্টম সিজনের পর্বগুলো। প্রতিটি পর্ব একই দিন রাত ১০টায় আবারও প্রচারিত হবে।

‘সুলতান সুলেমান: কোসেম’ সিরিজের অষ্টম সিজনে কী থাকছে? দীপ্ত টিভি থেকে জানানো হয়েছে, সুলতান ওসমান আর সুলতান মুস্তাফার পতনের পর সিংহাসনের উত্তরসূরি হন সুলতান মুরাদ। কিন্তু অপ্রাপ্তবয়স্ক সুলতানের অভিভাবক হয়ে দীর্ঘদিন সাম্রাজ্যের নায়েব হিসেবে দায়িত্ব পালন করেন তাঁর মা কোসেম সুলতান। একসময় প্রাপ্তবয়স্ক সুলতান মুরাদ মায়ের ছায়া থেকে বের হয়ে ক্ষমতা নিজের হাতে নিতে চান। এর ফলে মা-সন্তানের মাঝে অবিশ্বাস আর দ্বন্দ্ব তৈরি হয়।

এদিকে ক্ষমতার স্বাদ পেতে ব্যাকুল হয়ে ওঠে ভ্যালিয়াত (বয়োজ্যেষ্ঠ) শাহজাদা বায়েজিতের মা গুলবাহার সুলতান। এর সুযোগ নেয় শত্রুর দল। অন্যদিকে, রাজ্য শাসনের সুপ্ত বাসনা নিয়ে সুলতানের হৃদয় জয় করতে চান হাঙ্গেরির প্রিন্সেস ফারিয়া বেথলেন। তাঁর সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন সুলতানের প্রেমিকা আয়েশা সুলতান।

ক্ষমতার টানাপোড়েনে হারিয়ে যায় শাহজাদা ইব্রাহিমের সরল হাসি। ওদিকে দেহরক্ষী সিলাহদারের প্রেমের জালে জড়িয়ে পড়েন শাহজাদি আতিকে, শাহজাদি গেভহেরহান আর এস্তের হাতুন। চতুর্ভুজ প্রেমের এই কাহিনি তাঁদের নিয়ে যায় এক ভয়ংকর পরিণতির দিকে। সেই সঙ্গে আছে বাইরের শত্রুদের ষড়যন্ত্র—ভাই হত্যা, প্রাসাদ চক্রান্ত, যুদ্ধবিগ্রহ, রাজ্য জয়, অস্থিতিশীল রাজনৈতিক ঘটনা, ক্ষমতার দ্বন্দ্ব আর লড়াই।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT