১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

উপজেলা শিক্ষা অফিসারের গড়ঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৮, ২০১৮, ৯:৪৩ অপরাহ্ণ


রফিকুল ইসলাম (মোরেলগঞ্জ প্রতিনিধি) বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ৩৩ নং গড়ঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন উপজেলা শিক্ষা অফিসার আশীষ কুমার নন্দী। শিশুর মেধা আর মনন আর শারিরিক ও মানসিক বিকাশের সব উপকরণই রয়েছে এ বিদ্যালয়ে। রয়েছে পরিবেশ বান্ধব শিক্ষার পরিবেশ। পরিপূর্ণ শিশু বান্ধন ও বিদ্যালয়ের নন্দিত নৈসর্গিত পরিবেষ্টিত এ বিদ্যালয়টি তিনি বৃহস্পতিবার পরিদর্শন করেন।
শিশু বান্ধব এ বিদ্যালয়ে বিভিন্ন শিক্ষণীয় বিষয় নিয়ে ৭০ টি বেশী শিক্ষা উপকরণ রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো, শিশু পার্ক, ফুলের বাগান, সবজি বাগান, বিদ্যালয়ের পুকুরে সমবায় মৎস্য চাষ, শহীদ মিনার, উপযুক্ত খেলার মাঠ, শিশুদের হাতে আঁকা ছবি দ্বারা সজ্জিত প্রতিটি শ্রেণী কক্ষ, শ্রেনী কক্ষের ওয়ালে কবি, সাহিত্যিক ও মনীষীদের ছবি, প্রতিটি কক্ষে আয়না চিরনী, পরামর্শ বক্স,
দূর্বল শিক্ষার্থীরে আলাদা ক্লাশ, সাউন্ড বক্স, ড্রাম সেট, শিশুদের কাব ড্রেস, ক্ষুদে ডাক্তার ড্রেস, স্টুডেন্ট কাউন্সিল ড্রেস, ব্যান্ড ড্রেস।
সিসি ক্যামেরা নিয়ন্ত্রিত বিদ্যালয়ে রয়েছে শিক্ষার্থীদের ১০০% ইউনিফরম, সততা ষ্টোর, বেগম রোকেয়া পাঠাগার, দেয়ার পত্রিকা “প্রত্যাশা”, নামতা শিখানোর ডিজিটাল উপকরণ, বঙ্গবন্ধু স্মৃতি কর্ণার, মহানুভতার আলনা, শিক্ষকদের নির্ধারিত ইউনিফরম, বিদ্যালয়ের প্রতিটি শিশুদের জন্মদিন পালনের জন্য জন্ম তারিখ ও মোবাইল নম্বরসহ চার্ট ঝুলানো আছে। ইতোমধ্যে এ বিদ্যালয়টি মোরেলগঞ্জ উপজেলা একটি ডিজিটাল মডেল বিদ্যালয় হিসেবে পরিচিতি লাভ করেছে।
পরিদর্শনকালে তিনি সংশ্লিষ্ট ক্লাষ্টারের সহকারী উপজেলা শিক্ষা অফিসার বিশ^জিত কুমার কর্মকার, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, প্রধান শিক্ষক প্রবীর কুমার মন্ডল ও সহকারী শিক্ষক বিভবেন্দু হালদার, মাইনুল আলম, সবুজ চন্দ্র বৈরাগী ও ইসরাত জাহানের নিরলস প্রচেষ্টার ভূয়শী প্রশংসা করেন।
বিদ্যালয়ের এসএমসি কমিটির সাবেক সভাপতি এস এস আব্দুল আলীম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ৫নং রামচন্দ্রপুর ইউনিয়ন চেয়ারম্যান এইচএম মিজানুর রহমান, ইউআরসি ইনস্ট্রাকটর বাবলু রায়, পারকুমারখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খানজাহান আলী, প্রধান শিক্ষক জাহাঙ্গীর হোসেন, ভোরের দর্পন মোরেলগঞ্জ শামীম আহসান মল্লিক সমীর মিন্ত্রী, অজিৎ চক্রবর্তী, প্রধান শিক্ষক মিতা সমোদ্দার, দিপঙ্কও মন্ডল প্রমুখ।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT