২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

উত্তর যাত্রাবাড়ীতে শিক্ষার্থীদের অবস্থান

প্রকাশিতঃ আগস্ট ৪, ২০১৮, ৩:৪৫ অপরাহ্ণ


রাজধানীর উত্তর যাত্রাবাড়ী সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। দুপুর ১টার দিকে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ ও আশপাশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সড়কে অবস্থান করে গাড়ির কাগজপত্র ও চালকের লাইসেন্স পরীক্ষা করছেন। তারা সুশৃঙ্খলভাবে গাড়ি ও পথচারী চলাচলে নির্দেশনা দিচ্ছেন।

তবে যাত্রাবাড়ী চৌরাস্তা মোড়ে কোনো শিক্ষার্থী নেই। সেখানে পরিবহন শ্রমিকরা অবস্থান করছেন।

শিক্ষার্থীদের আন্দোলনের কারণে গন্তব্যে যেতে বিড়ম্বনার শিকার হচ্ছেন সাধারণ মানুষ। একাধিক যাত্রী বলেন, গত সাতদিন ধরে শিক্ষার্থীরা রাজপথে অবস্থান নেয়ায় রাজধানীর সকল সড়কে তীব্র যানজট সৃষ্টি হচ্ছে। নানাভাবে চালক ও যাত্রীদের হয়রানি করা হচ্ছে। অনেকে ভয়ে রাস্তায় গাড়ি বের করছেন না। তাই চড়া ভাড়া দিয়ে যাতায়াত করতে চাইলেও তীব্র যানজটে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও গন্তব্য স্থানে যেতে পারছেন না।

এদিকে ফার্মগেটের প্রধান সড়কে অবস্থান নিয়ে সারিবদ্ধভাবে ট্রাফিক নিয়ন্ত্রণ করেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে ফার্মগেটের প্রধান সড়কে সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত প্রায় সহস্রাধিক শিক্ষার্থী এখানে অবস্থান নেন।

বিএফ শাহীন কলেজের শিক্ষার্থী সিয়াম বলেন, আমাদের কলেজের মর্নিং সেকশন থেকে প্রায় ২০০ শিক্ষার্থী ফার্মগেটে অবস্থান নিয়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করছি। চালকদের লাইসেন্স ও গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র দেখে ছাড়া হচ্ছে। যাদের কাগজপত্র ও লাইসেন্স পাওয়া যাচ্ছে না তাদের যেতে দেয়া হচ্ছে না। মোটরসাইকেল চালক ও আরোহীদের মাথায় হেলমেট না থাকলে তাদের নামিয়ে দেয়া হচ্ছে।

তিনি বলেন, আমরা নিরাপদ সড়ক চাই। এ কারণে রাজপথে নেমেছি। যারা ট্রাফিক আইন মানছেন না তাদের সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মোহাম্মদপুর প্রিপেইটরি স্কুল অ্যান্ড কলেজ, তেজগাঁও কলেজ, বিএফ শাহীন কলেজ, বিজ্ঞান কলেজ, তেজগাঁও মহিলা কলেজ, হলিক্রস স্কুল অ্যান্ড কলেজসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা ফার্মগেটের প্রধান সড়কে অবস্থান নেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT