২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

ঈশ্বরদী থেকে রূপপুর পর্যন্ত হচ্ছে নতুন রেলপথ

প্রকাশিতঃ জুলাই ১০, ২০১৮, ৪:২১ অপরাহ্ণ


রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে রেলপথ নির্মাণের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে রেলভবনে এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। পাবনার ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ কাজের ভারী মালামাল নিরাপদে ও দ্রুত প্রকল্প এলাকায় নিয়ে যেতে এ নতুন রেলপথ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। এ প্রকল্প বাস্তবায়নের জন্য জয়েন্টভেঞ্চার পদ্ধতিতে জিপিটি-এসইএল-সিসিসিএলকে ঠিকাদার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার রেলভবনে রেলমন্ত্রী মো. মুজিবুল হকের উপস্থিতিতে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এতে বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিম) মো. মজিবর রহমান এবং ঠিকাদার কোম্পানির পক্ষে শুভাষ চন্দ্র হাওলাদার চুক্তিতে সই করেন।

চুক্তি অনুযায়ী ১৮ মাসের মধ্যে ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ শেষ করবে। বাংলাদেশি টাকায় চুক্তি মূল্য ২৯৭ কোটি ৫৫ লাখ ৭৪ হাজার টাকা। এতে ঈশ্বরদী বাইপাস থেকে ডুয়েলগেজ রেলপথ নির্মিত হবে।

এ সময় রেলমন্ত্রী বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র সরকারের একটি গুরুত্বপূর্ণ প্রকল্প। এ প্রকল্পের মালামাল ও যন্ত্রপাতি পৌঁছাতে এ রেললাইন নির্মাণ করা হচ্ছে। নির্মাণকারী প্রতিষ্ঠান খুব দ্রুত এ কাজ শেষ করবে বলে আশা করি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোজাম্মেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন সিসিসিএলেল সিইও কাজী নাবীল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT