১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

ইসলামের দৃষ্টিতে “ইজতিহাদ ও তাক্বলীদ” গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৪, ২০১৮, ৯:০৮ অপরাহ্ণ


আবদুল করিম (লোহাগাড়া প্রতিনিধি) লোহাগাড়ার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আধুনগর ইসলামিয়া ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আ.ম.ম খালেদ জমীল’র সংকলনে ইসলামের দৃষ্টিতে ইজতিহাদ ও তাক্বলীদ গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান ২৪ সেপ্টেম্বর সোমবার মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
মাদ্রাসার আরবী প্রভাষক আলহাজ্ব মাওলানা আরিফুল হক এনামী’র সঞ্চালনায় উক্ত অনুষ্টানে সভাপতিত্ব করেন গারাঙ্গিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আবদুল মালেক।
মাদ্রাসার হল রুমে আয়োজিত প্রকাশনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গ্রন্থের সংকলক অধ্যক্ষ মাওলানা আ.ম.ম. খালেদ জমীল।
এই সময় তিনি বলেন বইটির প্রকাশনা উপলক্ষে মহান রাব্বুল আলামীনের প্রতি বিনম্র ও বিনয় অবনত শুকরিয়া জ্ঞাপন করছি। পাশাপাশি ধন্যবাদ ও মোবারকবাদ জানাচ্ছি ঐ সকল সজ্জন ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি , যাঁরা আমাকে এটির গ্রন্থনা ও প্রকাশনার ক্ষেত্রে প্রয়োজনীয় পরামর্শ ও সহযোগিতা প্রদান করেছেন।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদ্রাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা উসমান গণি।অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যাপক জোবাইর হোসাইন ছিদ্দিকী, প্রভাষক মাহাফুজুর রহমান, অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক, মাওলানা গাজী মুস্তাক আহমদ ও কলামিষ্ট মোহাম্মদ হোসেন।
তিনি আরো বলেন যথেষ্ট সতর্কতা অবলম্বন করার পরও প্রথম রচনা ও প্রকাশনা হিসেবে এতে ভুল ত্রুটি থাকতেই পারে। তবে আমার বিশ্বাস : বিজ্ঞজনরা এই গ্রন্থে কিছু ত্রুটি- বিচ্যুতি খুঁজে পেলেও দ্বীনি ইলমের শিক্ষারা এখানে সংশ্লিষ্ট বিষয়ে অনেক জ্ঞানের সন্ধান পাবেন। সকলের কাছে আন্তরিক দু’আ চাই যেন লেখালেখির ধারাবাহিকতা বজায় রাখতে পারি।

Leave a Reply

এই বিভাগের আরো খবর

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT