২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

ইরানের জনগণের কাছে ক্ষমা চাইতে হবে যুক্তরাষ্ট্রকে

প্রকাশিতঃ আগস্ট ১০, ২০১৮, ১:৩৪ অপরাহ্ণ


সম্প্রতি ইরানের হওয়া পরমাণু চুক্তি থেকে বেরিয়ে গেছে যুক্তরাষ্ট্র। এই প্রসঙ্গ তুলে ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আব্দুররেজা রাহমানি ফাজলি বলেছেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে তার দেশের স্বাক্ষরিত পরমাণু সমঝোতা থেকে বেআইনিভাবে বেরিয়ে যাওয়ার জন্য যুক্তরাষ্ট্রকে ইরানের জনগণের কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাইতে হবে। খবর পার্স ট্যুডে।

বৃহস্পতিবার ইরানের মধ্যাঞ্চলীয় ইয়ায্দ প্রদেশে সফরে থাকাকালীন যুক্তরাষ্ট্রের প্রতি এই আহ্বান জানান আব্দুররেজা। পরমাণু সমঝোতায় ওয়াশিংটনকে ফিরে আসার প্রতিও আহ্বান জানানো হয়।

ইরানি জনগণের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রকাশ্য শত্রুতার কথা উল্লেখ করে রাহমানি ফাজলি বলেন, তার দেশের জনগণ মার্কিন শাসকগোষ্ঠীকে বিশ্বাস করে না এবং তারা ওয়াশিংটনের সঙ্গে কোনো ধরনের আলোচনা মেনে নেবে না।

ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী একই সঙ্গে বলেন, বিশ্বের বেশিরভাগ দেশ যুক্তরাষ্ট্রের একতরফা নিষেধাজ্ঞা মেনে না নেয়ায় এসব দেশের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক আরো স্বচ্ছ হওয়ার পরিবেশ তৈরি হয়েছে।

মার্কিন সরকার সব সময় ইরানকে দুর্বল করে রাখার চেষ্টা করছে বলে উল্লেখ করেন রাহমানি ফাজলি। তিনি বলেন, ইসলামি বিপ্লবের ৪০ বছর পর এখন আর ইরানের তেল রপ্তানি বন্ধ করে দেয়া সম্ভব নয়।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT