১৬ই অক্টোবর, ২০১৮ ইং | ১লা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

ইতিহাসে প্রথম : র‍্যাংকিংয়ের শীর্ষে একসাথে দুই দেশ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২১, ২০১৮, ১:৩৫ অপরাহ্ণ


ডেস্ক নিউজ: রাশিয়া বিশ্বকাপ শেষে ঘোষিত ফিফা র‍্যাংকিংয়ে এককভাবে শীর্ষে ছিল বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। দুই নম্বরে ছিল বিশ্বকাপে তৃতীয় হওয়া বেলজিয়াম। কিন্তু সবশেষ ঘোষিত ফিফা র‍্যাংকিংয়ে ফ্রান্সের সাথে থাকা পয়েন্ট ব্যবধান ঘুচিয়ে নিয়েছে বেলজিয়াম।

যার ফলে ফিফা র‍্যাংকিংয়ের ইতিহাসে এই প্রথমবারের মতো একসাথে এক নম্বরে অবস্থান করছে দুইটি দেশ। সর্বশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে ইউরোপের দুটি দেশেরই পয়েন্ট সমান ১৭২৯। দুই দলেরই র‍্যাংকিং ১ হলেও দশমিকের ব্যবধানে এগিয়ে থাকায় তালিকায় উপরে ঠাই হয়েছে বেলজিয়ামের।

বিশ্বকাপের পর উয়েফা নেশনস লিগের ম্যাচে র‍্যাংকিংয়ের ১৫ নম্বরে থাকা জার্মানির সাথে ড্র করার কারণেই এককভাবে শীর্ষে থাকতে পারল না ফ্রান্স। অন্যদিকে নিজেদের দুই ম্যাচেই জিতে ফ্রান্সের পাশে এসে বসেছে বেলজিয়ানরা।

শীর্ষস্থানেই দুই দেশ থাকায় র‍্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে রাখা হয়নি কাউকে। আগের মতোই তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছে ব্রাজিল ও ক্রোয়েশিয়া। শীর্ষ দশে পরিবর্তন একটি। নয় নম্বর থেকে দশে নেমেছে ডেনমার্ক।

আগের মতোই ১১ নম্বরে অবস্থান করছে আর্জেন্টিনা। তিন ধাপ এগিয়েছে জার্মানি, তাদের বর্তমান র‍্যাংকিং ১২। সাফ চ্যাম্পিয়নশিপে দুই জেতা বাংলাদেশ ফুটবল দলের র‍্যাংকিং ১৯৩।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT