১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, হেমন্তকাল

ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডে ফিরলেন ক্রিস ওকস ও অলি পোপ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৫, ২০১৮, ৭:৫৮ অপরাহ্ণ


ডেস্ক নিউজ ভারতের বিপক্ষে পঞ্চম টেস্ট খেলেই আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি ঘটাবেন অ্যালিস্টার কুক। এটা আগে থেকেই ঘোষণা দিয়ে রেখেছেন তিনি। সুতরাং, শেষ টেস্টের ওপেনিংয়ে কুক থাকছেনই। তার বিকল্প আর ভাবা হচ্ছে না। কুকের সঙ্গে পুরো সিরিজেই ওপেনিংয়ে দারুণ ব্যর্থতার পরিচয় দিয়েছেন কিটন জেনিংস। তবুও তাকে আরেকটি সুযোগ দেয়া হলো। শেষ টেস্টের দলেও রাখা হলো জেনিংসকে।

ইতিমধ্যেই সিরিজ জয় করে ফেলেছে ইংল্যান্ড। শেষ টেস্টে তাই তারা অনেকটাই নির্ভার। এ কারণে পঞ্চম টেস্টের দলে পরিবর্তন আনা হয়েছে। নেয়া হয়েছে অলরাউন্ডার ক্রিস ওকস ও ব্যাটসম্যান অলি পোপকে। এছাড়া ভারতের বিরুদ্ধে সাউদাম্পটনে সিরিজের চতুর্থ টেস্টে ইংল্যান্ডের যে স্কোয়াড ছিল, তা রেখে দেওয়া হয়েছে।

ইংল্যান্ডের ওপেনিং জুটি নিয়ে অনেক প্রশ্ন ছিল; কিন্তু অ্যালিস্টার কুক শুক্রবার কেনিংটন ওভালে শুরু হতে চলা টেস্টকেই তার শেষ টেস্ট বলে জানিয়ে দিয়েছেন। জেনিংসকে দলে রাখার কারণে কুকের বিদায়ী টেস্টেও তাকে ওপেনিংয়ে নামানো হবে বলে মনে করছে বোদ্ধারা।

চোটের জন্য চতুর্থ টেস্টে খেলতে পারেননি ক্রিস ওকস। তিনি ফিরেছেন স্কোয়াডে। লর্ডস টেস্টে ম্যাচের সেরা হয়েছিলেন এই ওকসই। ফলে, তিনি দলে আসায় একাদশ বাছাইয়ে চিন্তা বাড়ল ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টের। কারণ, অলরাউন্ডার হিসেবে এই দলটিতে আগে থেকেই রয়েছেন বেন স্টোকস ও মইন আলি। ট্রেন্টব্রিজ টেস্টে দুই ইনিংসে ১০ ও ১৬ করেছিলেন অলি পোপ। এরপর বাদ পড়েন চতুর্থ টেস্টে। লর্ডসে অভিষেক টেস্টে ২৮ করেছিলেন তিনি।

ইংল্যান্ড দল

জো রুট (অধিনায়ক), মঈন আলি, জিমি অ্যান্ডারসন, জনি বেয়ারেস্ট, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, অ্যালিস্টার কুক, স্যাম কুরান, কিটন জেনিংস, ওলি পোপ, আদিল রশিদ, বেন স্টোকস, ক্রিস ওকস।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক:
মোঃ সুলতান চিশতী

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT