১৯শে মার্চ, ২০১৯ ইং | ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, বসন্তকাল

আস্থা রাখুন শীতে পেট্রোলিয়াম জেলিতে

প্রকাশিতঃ জানুয়ারি ১, ২০১৯, ৬:৪২ অপরাহ্ণ | শেষ আপডেটঃ জানুয়ারি ১, ২০১৯্‌, ৬:৪৩ অপরাহ্ণ


 

 

ডেস্ক নিউজঃ শীতে চারদিক ঢেকে থাকে কুয়াশার চাদরে। কিন্তু আবহাওয়া হয়ে যায় শুষ্ক। এ কারণে ত্বকে দেখা দেয় রুক্ষতা। হাড়কাঁপানো শীত থেকে বাঁচতে সোয়েটার, জ্যাকেট কিংবা চাদর গায়ে আপনি অনায়াসে বেরিয়ে যেতে পারেন বাইরে। এতে হয়তো আপনার ঠান্ডা কম লাগবে, কিন্তু ত্বকের যত্নে? শীতের শুষ্কতায় ত্বকের যত্নে প্রয়োজন এমন কিছু, যা ত্বককে রাখবে সুস্থ।

শীতের স্বভাব ঠান্ডা হলেও মেজাজ খুব কড়া। শীতের কড়া মেজাজের দেখা মেলে ফাটা ঠোঁটের মলিনতায়, নির্জীব ত্বকের শুষ্কতায়, কাটাছেঁড়ার ব্যথায়। এসব ছোটখাটো সমস্যাই হতে পারে ত্বকের বড় অসুখের কারণ। তাই ত্বকের সুরক্ষায় প্রয়োজন শতভাগ শুদ্ধ পেট্রোলিয়াম জেলি।

ত্বকের সুস্থতাকে মাথায় রেখে পেট্রোলিয়াম জেলি কেনার সময় গুরুত্ব দিতে হবে পণ্যের উপাদানের বিশুদ্ধতার প্রতি। এ ক্ষেত্রে ট্রিপল পিউরিফাইড, হাইপো অ্যালার্জিনিক ও নন-কমেডোজেনিক (যা ত্বকের লোমকূপ বন্ধ করে না) পেট্রোলিয়াম জেলিকে প্রাধান্য দেওয়া উচিত, যা আপনার ত্বকের পক্ষে সম্পূর্ণ নিরাপদ।

শতভাগ শুদ্ধ পেট্রোলিয়াম জেলি মূলত প্রাকৃতিক তেলের এমন একটি বিশুদ্ধ মিশ্রণ, যা ত্বকের কোষগুলোর মধ্যে একটি বাড়তি লেয়ার তৈরি করে এবং ত্বকে ময়েশ্চার লক করে। আর এভাবেই পেট্রোলিয়াম জেলি ত্বকের স্বাভাবিক রিকভারি সিস্টেমকে ত্বরান্বিত করে ত্বককে শুষ্কতা ও রুক্ষতা থেকে সুস্থ হতে সাহায্য করে। শুধু তা–ই নয়, এই জেলি ত্বকের বিভিন্ন সমস্যা, যেমন: অল্প কাটাছেঁড়া, পা ফাটা, ঠোঁট ফাটার মতো সমস্যা দ্রুত সারিয়ে তোলে।

শীতকালে ত্বকের সুস্থতায় তাহলে শুদ্ধ পেট্রোলিয়াম জেলির বিকল্প নেই। চলুন জেনে নিই শুদ্ধ পেট্রোলিয়াম জেলির নানামাত্রিক ব্যবহার।

• রাতে পেট্রোলিয়াম জেলি মেখে ঘুমালে ছোটখাটো কাটাছেঁড়া স্বাভাবিকের চেয়ে দ্রুতই সুস্থ হয়।
• অল্প পুড়ে যাওয়া জায়গায় লাগালে পেট্রোলিয়াম জেলি প্রথমে একটি লেয়ার তৈরি করে আর্দ্রতা রক্ষা করায় পোড়া দ্রুত সেরে ওঠে।
• নখ ভাঙা কিংবা নখের আশপাশে চামড়া উঠে গেলে তা থেকে রক্ষা পেতে এবং নখকে শক্ত করতে পেট্রোলিয়াম জেলি ব্যবহার করতে পারেন।
• পারফিউম দেওয়ার আগে হাতে বা কানের পেছনে পেট্রোলিয়াম জেলি ব্যবহার করে তারপর সেখানে পারফিউম স্প্রে করুন। এভাবে পারফিউমের সুগন্ধ দীর্ঘস্থায়ী করা যায়।
• মেকআপ রিমুভার হিসেবে পেট্রোলিয়াম জেলি খুব ভালো কাজ করে।

Leave a Reply

৯৭/৩/খ, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা-১২১৬
মোবাইলঃ ০১৭১২-৬৪৩৬৭৩, বার্তা বিভাগঃ ০১৭১২-৬৪৪৩৫০, সার্কুলেশন বিভাগঃ০১৯১৬০৯৯০২০
ইমেইলঃ [email protected], [email protected]

সম্পাদক ও প্রকাশক:
মোঃ সুলতান চিশতী

বার্তা সম্পাদক:
ডঃ মোঃ হুমায়ূন কবির

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মহসিন হাসান খান (বুলবুল)

নির্বাহী সম্পাদকঃ
মোঃ ইব্রাহিম হোসেন

সহকারী সম্পাদকঃ
মোঃ আতোয়ার হোসেন

আইন উপদেষ্টাঃ
শাহিন সরকার


.: Developed By :.
Great IT